বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
141 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
স্বপ্নদোষ হলে যতদ্রুত সম্ভব গোসল করাই বাঞ্ছনীয়। তবে আপনি কাপড় পরিবর্তন করে স্বাভাবিকভাবে চলতে পারবেন। যাবৎ না কোন ইবাদতের সময় সামনে আসে।
0 টি পছন্দ
করেছেন (8,275 পয়েন্ট)
স্বপ্ন দোষ হলে সেই সময়ে গোসল করা সম্ভব না হলে নাপাক জায়গাটুকু ধুয়ে অজু করে আবার ঘুমিয়ে যেতে পারেন। এবং ঘুম থেকে উঠে ফরজ গোসল করতেই হবে। বীনা কারনে ফরজ গোসল বিলম্ব করা উচিত নয়। হাদিসে এসেছে,

মুহাম্মাদ ইবনুল মুছান্না (রহঃ) উমর (রাঃ) থেকে বর্ণনা করেন যে, তিনি বলেনঃ অপবিত্র অবস্থায় ঘুমাতে যাওয়া সম্পর্কে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে জিজ্ঞাসা করা হলে তিনি ইরশাদ করেছিলেন হ্যাঁ পারে, যদি সে অজু করে নেয়। (সূনান তিরমিজী, হাদিস নম্বরঃ ১২০)
0 টি পছন্দ
করেছেন (448 পয়েন্ট)
স্বপ্ন দোষ হলে, আপনি যদি অসুস্থ থাকেন বা চারপাশে গোসল করার মত পানি না পান। তাহল আপনি তায়ামুম করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 সেপ্টেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

323,340 টি প্রশ্ন

413,962 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,040 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...