বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
151 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (1,091 পয়েন্ট)

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)

জাহান্নামের তলদেশে অবস্থা করাই সর্বোচ্চ শাস্তি। কারণ মুনাফিকদের শাস্তি বর্ণনা করতে গিয়ে মহান আল্লাহ তাআলা বলেন-  নিশ্চয় মুনাফিকরা জাহান্নামের সর্বনিম্ন স্তরে থাকবে। আর তুমি কখনও তাদের জন্য কোন সাহায্যকারী পাবে না।  -সূরা নিসা : আয়াত -১৪৫

 


করেছেন (8,275 পয়েন্ট)
জাহান্নামের তলদেশে অবস্থান করাই সর্বোচ্চ শাস্তি নয় এর চেয়ে অনেক কঠিন বড় শাস্তি রয়েছে।
0 টি পছন্দ
করেছেন (3,789 পয়েন্ট)
জাহান্নামের সর্বনিকৃষ্ট স্তর হলো "হাবিয়া"৷ এ জাহান্নামে যে শাস্তি দেয়া হবে, সেটাই জাহান্নামের সর্বোচ্চ শাস্তি৷
0 টি পছন্দ
করেছেন (8,275 পয়েন্ট)
কোরআন হাদিসে জাহান্নামের কঠিন শাস্তি সম্পর্কে যে বর্ননাগুলি রয়েছে তার মধ্যে সাকারের শাস্তি এত মারাত্মক কঠিন যে, শাস্তি প্রাপ্ত ব্যক্তির গায়ে গোশত ও হাড় কিছু বাকি রাখেনা, সব একাকার করে দেয়। এবং শরীরের চামড়া পুড়িয়ে দেয়।

আল্লাহ তাআলা জাহান্নামের আগুনের প্রখরতা উল্লেখ করে বলেন, আমি তাকে নিক্ষেপ করব সাকারে, তুমি কি জান সাকার কি? উহা তাদেরকে জীবিতাবস্থায় রাখবে না এবং মৃত অবস্থায়ও ছেড়ে দেবে না, ইহা তো শরীরের চামড়া দগ্ধ করে কালো করে দেবে। (সূরা মুদ্দাছছিরঃ ২৬-২৯)

অন্যথায় উল্লেখ রয়েছে, জাহান্নামের আগুন জাহান্নামীদের সবকিছু খেয়ে ধ্বংস করে ফেলবে। তারা সেখানে না পারবে মরতে, না পারবে বাঁচতে। জাহান্নামীদের চামড়া-মাংস পুড়িয়ে হাড্ডি পর্যন্ত পৌঁছে যাবে এবং পেটের ভেতরের সবকিছু বের করে ফেলবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
26 অক্টোবর 2018 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

323,340 টি প্রশ্ন

413,962 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,039 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...