124 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর এসেছে।

5 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,782 পয়েন্ট)
আপনি মুফতী মনসূরুল হক লিখিত কিতাবুস সুন্নাহ নামক বইটি পড়ুন৷ বইটিতে নামাযসহ আনুষঙ্গিক সকল বিষয়ে বিস্তারিত আলোচনা রয়েছে৷
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (76 পয়েন্ট)
আসসালামু আলাইকুম। প্রথমেই আপনাকে স্বাগতম জানাচ্ছি এজন্য যে, অন্ধকার থেকে আলোর পথে ফেরার জন্য। আমি দোয়া করি আল্লাহ আপনার সকল গুনাহ মাফ করুক। হারানো শিশু মায়ের কোলে যখন ফিরে আসলে মা যতটা খুশি হন, বান্দা আল্লাহর কাছে তাওবা করে ফিরে আসলে তার চাইতে অধিক খুশি হন। আপনি নামাজ পড়ার জন্য বাজারে অনেক বই পাবেন। তবে আপনি আল্লামা থানভি (রহ:) এর বেহেশতি জেওর পড়তে পারেন।তাছাড়া আরও অনেক বই রয়েছে। যেমন, আমলে নাজাত,মুকছুদুল মুমিনিন ইত্যাদি বই পড়তে পারেন। বইগুলোতে নামাজের পাশাপাশি শরীয়তের অন্যান্য বিষয় গুলোও সম্পর্কেও জানতে পারবেন। আল্লাহ আপনাকে আল্লাহর নেক বান্দাহ হিসেবে কবুল করুক-আমিন।
করেছেন (4,477 পয়েন্ট)

ভাই   এই বইগুলো- (আমলে নাজাত,মুকছুদুল মুমিনিন) তথ্যবিচারে মানসম্মত না। তাই সাজেস না করাই বাঞ্চনীয়। ভুল হলে ক্ষমা চাই।

করেছেন (76 পয়েন্ট)
আপনার কথা ঠিক। এক্ষেত্রে পাঠক নাসিরুদ্দীন আল বানী (রহ:) এর রাসূলুল্লাহর নামাজ এই বইটি পড়তে পারে। তবে এই বই সাজেস্ট করলে সবাই আমাকে আহলে হাদিস বলবে। তাই ওইসব বই সাজেস্ট করছিলাম। এজন্য আমি দুঃখিত।
করেছেন (4,477 পয়েন্ট)
ভাই! আপনি যে সমস্যার কথা বললেন তা এড়াতে “নবীজির নামায” / “দলীলসহ নামাযের মাসাইল” বইদুটি সাজেস করতে পারেন। তথ্যবিচারে বইদুটি অতুলনীয়। ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (28 পয়েন্ট)
আপনাকে অনেক ধন্যবাদ দিনের পথে ফিরে আসার জন্য।আপনি "নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা" বইটি কিনতে পারেন।কারণ এই বইটিতে কুরআন পরার নিয়ম শিখানো হয়,নামাযের নিয়ম কানুন শিখানো হয়,এখানে আল্লাহর ৯৯ নাম আছে।আরো আছে কালিমা,প্রয়োজনীয় সূরা,রমজান,ঈদ, জানাযার নামাজের নিয়মগুলো আছে।আর আছে প্রয়োজনীয় হাদিস এবং দুয়া আছে।এটির মূল্য ৬০ টাকা মাত্র।তাই আপনি এটা নিলে খুব উপকৃত হবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (451 পয়েন্ট)
আপনি মোকছেদুল মোমিন বইটি পড়তে পারেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (20 পয়েন্ট)
আপনি মরণের আগে ও পরে বইটি পড়েন ? সবকিছু নিয়ম কানুন এই বইয়ে আছে ।ধন্যবাদ
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
27 অক্টোবর 2018 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মদ নাঈম (30 পয়েন্ট)
2 টি উত্তর
26 ডিসেম্বর 2015 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mursadul Alam Mehrab (-9 পয়েন্ট)

283,269 টি প্রশ্ন

367,721 টি উত্তর

110,791 টি মন্তব্য

152,832 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...