120 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (82 পয়েন্ট)
আমি যাকে ভালবাসি সে এইবার (JSC) পরিক্ষা দিবে, বয়স ১৫, অনেকদিন যাবত সম্পর্ক। কিন্তু সে ছাত্রী ভাল না, পরিক্ষার পরে তাকে বিয়ে দিতে পারে। পরিক্ষার পরে সে বাড়ি থেকে বের হতে পারবে না, আমি চাচ্ছি শেষ পরিক্ষারদিন তাকে নিয়ে আসবো, আমি পারিবারিক ভাবে বহুবার চেষ্টা করেছি কোন কাজ হয়নি, আমার পরিবারে আমি বড় ছেলে, আমার বাবা/মা রাজি আছে, আমার এক ভাবিকে মা বলেছে যে আমি যেন তাকে নিয়ে সরাসরি বাড়িতে চলে আসি, অন্য যায়গায় যেন না যাই। তাকে হারালে আমি শারিরিক/মানষিক ভাবে ক্ষতিগস্থ হতে পারি,  এখন আমি কি করতে পারি?
করেছেন (82 পয়েন্ট)
সবাই শুধু নেগেটিভ দিকটা দেখলে, আমার দিকে তাকিয়ে উত্তর দেন।

3 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,412 পয়েন্ট)
আপনার প্রেম কাহিনী পড়ে বুঝলাম আপনি কেবল নিজের স্বার্থকে বড় করে দেখছেন। আমি পছন্দ করি তাদের জারা নিজের না অন্য অন্যের স্বর্থ বড় দেখে। আপনি যা বলেছেন তাই যদি করেন আইনের হাত থেকে আপনি রেহাই পাবেন না।তার পরিবার যদি আইনের আশ্রয় নেয় তবে কি হতে পারে ভেবে দেখছেন। আপনারা যদি মেয়েটির বাবা মায়ের সাথে কথা না বলে বিয়ে করেন । তাহলে শুখি হতে পারবেন না।আপনার কাজ তার বাবা-মা কে বোঝানো তবেই কারো কোনো সমস্যা হবে না।*পরিবেশ বুঝে কাজ করুন*
করেছেন (82 পয়েন্ট)
তারা কোন মতেই রাজি না।
করেছেন (252 পয়েন্ট)
রাজি না হলে আবার মেয়ের বাবা মাকে বুঝিয়ে বলেন।তা না বুঝলে আশা ছেড়ে দিন পালিয়ে বিয়ে হলে বাবা মায়ের অভিশাপে আপনাদের জীবন নষ্ট হয়ে যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (982 পয়েন্ট)
আপনি এটা কখনোই করবেন না।একটা মেয়ে তার মা-বাবার কাছে কতটুকু প্রিয় আপনি কেমনে বুঝবেন।আর লুকিয়ে বিয়ে করলে আপনি শশুর শাশুড়ির কাছ থেকে দোয়ার পরিবর্তে বদদোয়া পেতে পারেন।আর এক্ষেত্রে মেয়ের  মা বাবা সমাজে মুখ দেখাবে কী করে।আপনি বরং ভালোবাসাটাকে শ্রদ্ধা করে ভালোবাসাকে জবাই করে দিন।এতে আপনি কষ্ট পেলেও সবারই মঙ্গল হবে।ত্যাগেই শান্তি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,686 পয়েন্ট)

এমন টা করলে আপনি আরো বিপদে পরবেন। কারন  আপনি নিজের জন্য নয় অন্যের জন্য একটু ভেবে দেখুন, মেয়েটির বাবা মায়ের কি হবে। তাড়া আপনাকে সুখে থাকতে দিবে না , একবার কি ভেবে দেখেছেন যে মেয়েটা যদি আদালতে  আপনার বিরুদ্ধপক্ষ হয়ে কথা বলে যে আপনি তাকে জোর করে তুলে নিয়ে আসেন। দেখুন এখানে আপনার ও আপনার পরিবার সহ সবার মানসম্মান হাড়াবেন।এতে সমাজ আপনাদের কে ঘৃনা  করতে শুরু করবে।।

সব থেকে ভালো হবে আপনি আগে মেয়েটির সাথে কথা বলুন আসলেই আপনাকে সে ভালোবাসে কি না আর যদি ভালোবাসে সে আপনাকেই বিয়ে করতে চায় তাহলে তার পরিবারের সাথে আরো ভালো করে কথা বলুন তাদের কে বুঝানোর চেষ্টা করুন। যা করবেন সবার মজ্ঞলের জন্য করবেন।
আর যদি মেয়েটি আপনাকে ভালোবাসে না তাহলে প্লিজ তাকে ভুলে যান, ভেবে দেখুন সে কি তার চেয়ে আরো অনেক ভালো মেয়ে আছে যা আপনাকে অনেক ভালোবাসবে।
একটা কথা মনে রাখবেন শুখের সংসার করতে চাইলে বাবা মা এবং শশুর শাশুড়ির দোয়া/ ভালোবাসা লাগে যা আপনি চাইতে চাচ্ছেন না। আর ভালোবাসা জোর করে পাওয়া যায় না সে টা তৈরি করে নিতে হয়।

                                ধন্যবাদ এই বিস্ময়ে প্রশ্ন করার জন্য।
করেছেন (82 পয়েন্ট)
জোর করে করতে যাব কেন! সে নিজেই আমাকে এটা করতে বাদ্য করছে। তাদের ফ্যামিলির কয়েকজন রাজি আছে, বাবা/মা বড় বোন শুধু রাজি না।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,991 টি প্রশ্ন

367,312 টি উত্তর

110,634 টি মন্তব্য

152,619 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...