বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
আসসালামু আলাইকুম।

আমি উচ্চতায় 5 ফুট 5 ইঞ্চি, ওজন 70 কেজি, শরীর মোটামুটি সুস্থ, 6 ঘণ্টার বেশি ঘুমের প্রয়োজন হয় না।

অনেক পরিশ্রম করতে পারি, পরিশ্রম বলতে পড়াশোনা কে বোঝাইছি। ছোটবেলা থেকে দেরিতে ঘুমাই, তাড়াতাড়ি ঘুমালে ও সকালে উঠে পড়তে পারতাম না। এজন্য আমি রাত তিনটা বা চারটার দিকে শুয়ে সকাল 9 টা বা 10 টা পর্যন্ত 6 ঘন্টা ঘুমাই। 3 মাস থেকে রাত এগারোটার মধ্যে ঘুমিয়ে পড়ি কারণ সকালে উঠে ফজরের নামাজ পড়ে পড়তে বসবো।  কিন্তু সমস্যা হচ্ছে ফজরের পরে আমি পড়াশোনা করতে বসলে আমার খুব ঘুম পায়, এর পরে আমি 7/8 টা পর্যন্ত ঘুমিয়ে উঠে পড়তে বসলে তার কিছুক্ষণ পর আমার আবার খুব ঘুম পায়। প্রচন্ড মাথা ব্যথা করে, মনে হয় চোখ মুখ ফুলে যাচ্ছে। পড়াশুনা করতে খুব সমস্যা হয়। এক কথায় আমি যতই ঘুমাই না কেন সকাল সাতটা সাড়ে সাতটার দিকে উঠে আমি পড়াশোনা করতে পারি না। তিন মাস থেকে ট্রাই করতেছি, রাতে তাড়াতাড়ি ঘুমাচ্ছি, কিন্তু তারপরেও সকালে ওঠার পরে আবার খুব ঘুম পায়। এটা কোন ধরনের সমস্যা আমি বুঝতেছিনা। আমার মধ্যে কোন দুর্বলতা কাজ করে না। গঠনমূলক কোন সাজেশন অথবা কি করা যায় এ সম্পর্কে বিস্তারিত কিছু জানালে খুব উপকৃত হতাম।

1 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
আপনি মাথা ব্যথার সমস্যার জন্য চোখের ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে পারেন। কারণ মাথা ব্যথা চোখের সমস্যার কারণেও হয়। আর অতিরিক্ত ঘুম বিভিন্ন কারণে হতে পারে- পুষ্টিহীনতা, হরমোনের সমস্যা ইত্যাদি। তাই দ্রুত ডাক্তারের দেখান। চিকিৎসা সেবা গ্রহণ করুন। আশাকরি সব ঠিক হয়ে যাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

323,070 টি প্রশ্ন

413,644 টি উত্তর

128,172 টি মন্তব্য

177,923 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...