95 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
আমার মুখে ব্রণ ও ব্রনের দাগ রয়েছে, মাঝেমাঝে ব্রণ গুলো চুলকায়, ব্যাথাও করে, অনেকের কাছে শুনেছি নিমপাতা ও কাঁচা হলুদ দিলে এগুলো চলে যাবে। আসলেই কি যাবে??

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (818 পয়েন্ট)
আপনার মুখের ওই ব্রণ গুলোর জন্য নিশ্চয়ই আপনাকে মাঝে মাঝে অনেক কথা শুনতে হয়।ব্রণ কমলেও আবার তার দাগটা থেকেই যায়।ওটা অতো সহজে যেতে চায় না। তাই ব্রণ ও ব্রণর দাগ সরাতে নিমপাতা আর কাঁচা হলুদের ফেসপ্যাক নিজেই বানাতে পারেন । এটা অতিরিক্ত ব্রণ হওয়া থেকেও ত্বককে রক্ষা করবে। উপকরণঃ ১০-১২টি নিমপাতা,৩-৪ টুকরো কাঁচা হলুদ। পদ্ধতিঃ-নিমপাতা পরিমাণ মতো নিয়ে ভালো করে ধুয়ে নিন আগে। এরপর ওর মধ্যে কাঁচা হলুদের টুকরো নিয়ে একসঙ্গে ভালো করে ব্লেন্ড করুন।এবার এই পেস্টটা মুখে ভালো করে লাগিয়ে ২০-২৫ মিনিট অপেক্ষা করুন।একটু শুকিয়ে আসলে ভালো করে তুলে ফেলুন নর্মাল জল দিয়ে।এটা দু’সপ্তাহ করুন,দেখবেন ফল পাচ্ছেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,217 পয়েন্ট)
হ্যাঁ দূর করা যায়। এটা ব্রণের জন্যেও বেশ উপকারী। নিমপাতা ও কাঁচা হলুদের রস খেতে পারেন প্রতিদিন খালি পেটে। এছাড়া রাতে ঘুমানোর আগে লেবুর রসের সাথে হলুদের গুড়া মিশিয়ে ব্রণ ও ব্রণের দাগে লাগিয়ে সারারাত রাখলে দ্রুত কাজ করে।
করেছেন (2,217 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
যে বিষয়ে জ্ঞান নেই সে বিষয়ে মন্তব্য না করাই ভালো।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,445 পয়েন্ট)

ব্রণ দূর করা যায় কিছু জিনিসের মিশ্রণে-

  • নিম- পাতা
  • লেবু
  • ডাল
  • আটা
  • আলু
  • হলুদ
আম্পনি প্রথমে হাতে গোনা ৭-৮ টা ডাল বেটে নিন। বাটার পরে ছোট একটি আলু বেটে তার সাথে মেশান। এবার পরিমাণ মতো নিম - পাতা বেটে মিশিয়ে দিয়ে ১ ফোটা  লেবু দিন।(লেবু দিলে রোধ থেকে দূরে থাকুন)। পরিমাণ মতো হলুদ নিয়ে নিন। এবার মুখে প্রতিদিন মাখুন। (শুধু নিম আর হলুদে ভালো কাজ করে না)  আশাকরি ব্রণ ভালো হয়ে যাবে।

[ পরিমাণ মতো আটা দিলে দিতে পারেন]
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

283,383 টি প্রশ্ন

367,860 টি উত্তর

110,874 টি মন্তব্য

152,901 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...