115 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন (6 পয়েন্ট)
আমি: শামীম, আমার বয়স ২৭ বছর আমি প্রবাসে থাকি। আমার     প্রশ্ন টা হচ্ছে?  আমি প্রায় রাতেই স্বপ্নে দেখি যে আমার বিবাহ হচ্ছে আমার মামাতো বোনের সাতে ,মানে আমার মামার মেয়ের সাতে। কিন্তু মেয়েটি বোবা কথা বলতে পারে না ।আমার মামা চায় আমি যেন উনার মেয়েকে  বিয়ে করি। মামিও চাইতেন আমি যেন উনার মেয়েকে বিয়ে করি, মামি মারা গেছেন ২ বছর আগে। আমি মাঝে মাঝে মামি কেও স্বপ্নে দেখি উনি একরকম জোর করেই আমার সাতে উনার মেয়েকে বিয়ে দিচ্ছেন। কিন্তু আমার সমস্যা হলো যেহেতু মেয়েটি বোবা কথা বলতে পারে না তাই আমার মা -বাবা ,ভাই বোন কেউই চান যে আমি এই বিয়েটা কে  করি। আমি মাঝে মাঝে ভাবি যে মেয়েটি যেয়েতু অসহায় তাই বিয়ে করে ফেলি । কিন্তু আমার ফ্যামিলির কথা ভাবলে মানে মা-বাবার কথা ভাবলে আবার আমার মন শায় দেয় না। এখন আমি কি করবো বা আমার এখন কি করা উচিৎ? দয়া করে একটু পরামর্শ দিলে অনেক উপকৃত হতাম।         
বন্ধ

1 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
স্বপ্নের ব্যাখ্যা:

এটা আপনার মনের মাঝে আপনার মামাত বোনকে কল্পনায় আশ্রয় দেওয়ার ফসল। আর্থাৎ আপনি তাকে নিয়ে মাঝে মাঝেই যে দু:চিন্তা করেন, সেটাই স্বপ্নে আপনার কাছে দেখা দিচ্ছে। 

আর তাকে বিয়ে করার ব্যপারে পরামর্শ হলো- আপনার একটি পরিবার আছে; তাদের সাধ-স্বপ্ন আছে। তাই পরিবার ও নিজের সবকথা বিবেচনা করে আপনি একটা সিদ্ধান্ত নিতে পারেন। সেটা তাকে বিয়ে করেও হতে পারে; আবার না করেও হতে পারে। তাকে বিয়ে করা আপনার জন্য জরুরী না। তবে পরকালে প্রতিদানের আশায় বিয়ে করলে স্তী পেলেন, সাথে অনেক বড় সাওয়াবের ভাগীদারও হয়ে গেলেন। তবে বাবা-মাকে সন্তুষ্ট করেই তা করতে হবে। আর যদি তারা অসুন্তুষ্ট হয়; তবে এ কাজ আপনার জন্য ঠিক হবে না।
করেছেন (6 পয়েন্ট)
আমীরুল ইসলাম ভাই : অনেক ধন্যবাদ আপনাকে, 

আসলে আমি মাঝে মাঝেই এই বিষয়ে চিন্তা ভাবনা করতাম।          
করেছেন (4,426 পয়েন্ট)
আপনাকেও ধন্যবাদ। মহান সৃষ্টিকর্তা আপনার কল্যাণ করুন। আমীন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর

282,929 টি প্রশ্ন

367,227 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,582 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...