88 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
  একটা মেয়ে দুইজন স্বামী এমতাবস্থায় কি করতে হবে ইসলাম কি বলে জানাবেন কেও 

2 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
ইসলামী শরীয়তে একজন মহিলার জন্য একই সাথে দুজন স্বামী রাখার বিধান নেই। বরং তা স্পষ্ট হারাম। হাঁ প্রথম স্বামীর সাথে সম্পূর্ণরূপে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করলে, তখন অন্য কারো সাথে বিবাহ বসতে পারবে। তাই কোনো মহিলা একই সাখে দুজন স্বামীর সংসার করতে পারবে না। তাই প্রথম স্বামীর সাথে বিবাহ বহাল থাকলে দ্বিতীয় স্বামীর সাথে বিবাহ সহীহ হয়নি তাই তার সাথে সংসার করা সম্পূর্ণ হারাম হচ্ছে। এবং প্রতি মুহূর্তে যিনার গোনাহ হচ্ছে। একই সাথে কোনো সন্তান দ্বিতীয় স্বামীর ঘরে জন্মালে সে জারজ বলে গণ্য হবে।তাই অনতিবিলম্বে দ্বিতীয় স্বামীর সাথে সম্পর্ক ছিন্ন করতে হবে। এবং অতীত পাপের জন্য মহান আল্লাহ তাআলার দরবারে কায়মনোবাক্যে ক্ষমা প্রার্থনা করতে হবে। 
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (76 পয়েন্ট)
একজন মেয়ের একসাথে একাদিক স্বামী গ্রহণ করা যায়েয নাই। এক্ষেত্রে যদি প্রথম স্বামী তালাক দিয়ে দিলে অথবা না থাকলে তাহলে সে দ্বিতীয় স্বামী গ্রহণ করতে পারে।এর একটি যৌক্তিক কারণ হলো, মেয়েরা যদি একাদিক স্বামী গ্রহণ করে তাহলে পরবর্তিতে সন্তানের পৈতৃক পরিচয় নির্ণয়ে সমস্যা সৃষ্টি হবে। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,929 টি প্রশ্ন

367,226 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,582 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...