বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
66 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (4,426 পয়েন্ট)
bumped করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
তাৎপর্য হলো :

এম, এন, রায় বুঝাতে চেয়েছেন- পৃথিবীর সকল ধর্মপ্রচারকেরা আত্মপ্রতিষ্ঠার জন্যে কোনো অতিঅদ্ভুত কাণ্ড বা অলৌকিক ঘটনার সাহায্য নেন,-এক্ষেত্রে মুহাম্মাদ সাল্লাল্রাহু আলাইহি ওয়াসাল্লাম অন্য ধর্মপ্রচারকদের মধ্যে শ্রেষ্ঠ, কারণ জগতে যত অলৌকিক কাণ্ড ঘটেছে, ইসলামের প্রসার তার মধ্যে সর্বশ্রেষ্ঠ। কারণ তৎকালীন অসভ্য আরব সমাজের লোকেরা নবী সাল্লাল্রাহু আলাইহি ওয়াসাল্লাম-এর পরশে আসায় যে আদর্শ ও চরিত্রের অধীকারী হয়ে ছিলেন। তারা তা নবী সাল্লাল্রাহু আলাইহি ওয়াসাল্লাম- এর ইন্তেকালের পরও ধরে রাখতে সক্ষম হওয়া এবং তা প্রচার প্রসারে নিজেদেরকে আত্মনিয়োগ করাই প্রমাণ করে। নবী সাল্লাল্রাহু আলাইহি ওয়াসাল্লাম এর অলৌকিকতা তার ইন্তেকালের পরও অব্যাহত আছে। যা অন্য নবীগণের বেলায় লক্ষ করা যায় নি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,563 টি প্রশ্ন

402,139 টি উত্তর

123,483 টি মন্তব্য

173,191 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...