বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
104 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (1,046 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,724 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
আনুমানিক ৫৭০ খ্রিস্টাব্দে ইসলামী ইতিহাসে সঙ্ঘটিত একটি ঘটনার সময়কাল হস্তিবর্ষ। ইসলামী ইতিহাস অনুযায়ী, এটি সে বছরে সঙ্ঘটিত হয়, যে বছরে নবী মুহাম্মাদ জন্মেছিলেন।

পবিত্র কাবা-ঘর আক্রমণ করতে আসা ইয়েমেনের আবিসিনিয় গভর্নর আবরাহা তার হস্তী বাহিনীসহ ধ্বংস হয়। আল্লাহর ইচ্ছায় কিছু আবাবিল পাখির মুখে থাকা ক্ষুদ্র কঙ্কর আবরাহার হস্তী বাহিনীর ওপর বর্ষিত হলে তারা হয়ে পড়ে চর্বিত ঘাসের মত দলিত-মথিত হয়।
করেছেন (5,737 পয়েন্ট)
আপনাকে বিলছিলাম (ধন্যবাদ) 
করেছেন (2,754 পয়েন্ট)
ইফতেখার @ আমি আবাবীল শব্দটার অর্থ বলেছি এবং Sabirul [email protected] ভাইও ব্যখ্যা দিয়েছেন । এখানে সূরা ফিলের ৩ নং আয়াত কেন দেখব ?
করেছেন (6,724 পয়েন্ট)
@হীরা "আবাবীল" শব্দটা কেটে দিলে ঝাঁকে ঝাঁকে বাদ পড়ে!
করেছেন (6,724 পয়েন্ট)
وَأَرْسَلَ عَلَيْهِمْ طَيْرًا أَبَابِيلَ. তিনি তাদের বিরুদ্ধে তিনি ঝাঁকে ঝাঁকে পাখি পাঠান।
করেছেন (2,754 পয়েন্ট)
কিন্তু এখন তো আরবী এবং বাংলা ২ ভাষাতেই বলা আছে । এটা সাধারণ আরবী না জানা সদস্যদের বিভ্রান্ত করতে পারে । তাহলে আবালীল এর স্থানে ঝাঁকে ঝাঁকে লিখে দিন ভাই ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 জুন 2018 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (1,046 পয়েন্ট)

299,263 টি প্রশ্ন

386,916 টি উত্তর

116,914 টি মন্তব্য

164,999 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...