বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
189 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (11,650 পয়েন্ট)

আমাদের এই বিস্ময়ে ১৩,৪,০২৯ জন সদস্য আছে আর এই ১৩,৪,০২৯ জন সদস্যের মধ্যে বিশেষ সদস্য হলো ৩৯ জন,আর এই ৩৯ জন বিশেষ সদস্যের মধ্যে একটিভ থাকে ১৩-১৫ জন।( যা কিছু সময়ের জন্য)তাহলে কি ভাবে এই ১৩,৪,০২৯জন বিস্ময়ের সাধারণ সদস্যদের প্রশ্ন, উত্তর, মন্তব্য, সতর্ক দেওয়া, এগুলো কিভাবে তারা পর্যবেক্ষণ করবে।এখনো অনেক উত্তর আছে যেগুলো সতর্ক, অবস্থায় এখনো অনেক উত্তর আছে যা অনুমদোন এর অপেক্ষায়।

বিশেষ করে একজন যৌন বিভাগে প্রশ্ন করাতে, তা উত্তর এর সঠিক সময়ে দেওয়া হয় আর অনুমতির অপেক্ষায় থাকায় ১-২ দিন পিছিয়ে যায়। তাহলে তার প্রশ্ন করে কি লাভ হলো।

আর আমি একটা বিষয়ে লক্ষ করলাম যে যারা বিশেষ সদস্য তারা বেশি সময় ধরে একটিভ থাকে না। কিন্তু কেনো। 

আচ্ছা মানলাম  ৩৯ জনের মধ্যে সবাই  সব সময় একটিভ থাকা সম্ভব না ।তাহলে তাহলে তাদের কে বিশেষ সদস্য করে লাভ কি হলো , যারা বিশেষ সদস্য হওয়ার পর এই বিস্ময়ে আসার প্রয়োজন মনে করে না। 

যারা প্রতি নিয়ত একটিভ থাকে তাদেরকে বিশেষ সদস্য করুন। আর ১৩,৪,০২৯জন সদস্যের মধ্যে আরো বিশেষ সদস্য বাড়ান।  যারা প্রতি নিয়ত একটিভ থাকবে।

যারা বিশেষ সদস্য হয়েও ২-৩ মাস এই বিস্ময়ে আসে না তাদের কে সাধারণ সদস্য করুন ।ধন্যবাদ।

আমাকে এই বিস্ময়ে প্রশ্ন ও উত্তর প্রদানের জন্য।

বন্ধ
করেছেন (3,280 পয়েন্ট)
।আপনি যে বিষয়টি ভেবেছেন তা সত্যিই যথাযথ!
করেছেন (11,650 পয়েন্ট)
ধন্যবাদ সম্পাদন করার জন্য।
করেছেন (2,021 পয়েন্ট)
আমার অনেক উত্তর অনুমোদন ই করা হয় না।

অথচ সঠিক উত্তর দিয়ে থাকি।
করেছেন (2,425 পয়েন্ট)
@জামিয়ার রহমান

আপনার মতামতটি একেবারে অনর্থক নয় । বিস্ময়ে আমরা যখন প্রশ্ন অনুমোদন দেই তখন বাইরে থেকে দেখেই অনুমোদন বা প্রত্যাক্ষাণ করিনা । আমরা মূল প্রশ্নটিতে যাই এবং সেখানে লক্ষ্য করি পুরাতন প্রশ্নে উত্তর দেওয়া হয়েছে কিনা,কোন উত্তরের ডুপ্লিকেট হয়েছে কিনা,বানান সঠিক আছে কিনা,তথ্যসূত্র (যদি উল্ল্যেখ থাকে) তাহলে তা ঠিক আছে কিনা । সবদিক থেকে বিবেচনার পরই উত্তর বা মন্তব্য অনুমোদন দেওয়া হয় । প্রশ্নের ক্ষেত্রে বিভাগ ঠিক আছে কিনা ও ডুপ্লিকেট কিনা তা দেখে অনুমোদন দেওয়া । আর সতর্ক এর বিষয়টা হলো অনেক সদস্য না বুঝেই সতর্ক করে দিচ্ছে । এমনকি অনেকেই সতর্ক করার কারণটি উল্ল্যেখ করছেনা । আমরা ঐ সতর্ক করা প্রশ্ন বা উত্তরটি যদি একেবারেই নীতিমালা বিরুদ্ধ হয় তাহলে সরাসরি লুকায়িত করি আর সামান্য ত্রুটি থাকলে মন্তব্যে সম্পাদনা করতে বলি ।

যদি সদস্যরা নীতিমালা অনুযায়ী প্রশ্ন উত্তর দেয় তাহলে আমাদের অনুমোদন দিতে সুবিধা হয় । উত্তরটি স্পষ্ঠ করে দিলে সেটি দীর্ঘ সময় অনুমোদন অপেক্ষায় থাকেনা ।

1 উত্তর

+5 টি পছন্দ
করেছেন (4,727 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
আপনার কথা যৌক্তিক। তবে আমাদের কাউকেই এখান থেকে কোনো টাকা পয়সা দেওয়া হয় না কিংবা আমাদের ভবিষ্যৎ বিস্ময়ের মাধ্যমে গড়া সম্ভব না। আর নিজেদের ব্যক্তিগত কাজগুলো শেষ হলেই সকলে অবসর সময়টা এখানে একটু কাটাই। তাছাড়া বিস্ময় কাউকেই এখানে আসতে বাধ্যও করতে পারে না।

তাছাড়া অনেকের বেশির ভাগ পড়ালেখা,চাকরী ইত্যাদি নিয়ে ব্যস্ত থাকে । আবার মাঝে মাঝে বিস্ময় থেকে ঘুরেও যায়, কোনো কিছুর ভুলত্রুটি থাকলে তা সংশোধন করেও যায়। আবার অনেকে নতুন বিশেষ সদস্যদের বিভিন্ন পরামর্শ দিয়ে সাহায্য করে। বিস্ময়ে নিয়মিত আসে না তার মানে যে তারা বিস্ময়ের উন্নায়নে একটুও ভূমিকা রাখছে না সেটা কিন্তু না। তারা নতুনদের মাধ্যমে বিস্ময়কে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের মতো নতুনদের অনেক কিছু তাদের কাছ থেকে শেখার আছে। তাই যদি তাদেরকে সাধারণ সদস্য করে দেয় তাহলে আমরা তাদের অভিজ্ঞতা এবং তাদের বিস্ময় পরিচালনার টেকনিকগুলো শিখবো কিভাবে!

হ্যাঁ এটা সত্য যে আমাদের তুলনামূলক একটিভ বিশেষ সদস্য কম কিন্তু চিন্তা করে দেখুন যদি অযোগ্য বিশেষ সদস্য যদি থাকে তাহলে আপনাদের কি বিস্ময় ব্যবহার করতে ইচ্ছে করতো? তারা উল্টাপাল্টা কাজ করতো এবং বিস্ময়ের সুন্দর অবস্থাকে নষ্ট করে দিতো৷ তাই আমরা সকল সদস্যদের পর্যবেক্ষণ করি এবং উপযুক্ত সদস্য পেলে তাকে বিশেষ সদস্য করি। বাস্তবিকভাবে আমরা সব সময় বিশেষ সদস্য কাকে বানানো যায় সেটা খুঁজি৷ আমরা উপযুক্ত সদস্য পেলে অবশ্যই তাদের বিশেষজ্ঞ করতে পিছপা হবো না।

প্রশ্ন এবং উত্তরগুলো দ্রুত অনুমোদন না দিতে পারাটা অবশ্যই আমাদের ব্যর্থতা কিন্তু একটা প্রশ্ন/উত্তর অনুমোদনের জন্য আমাদের সেই প্রশ্ন/উত্তরটা বিস্ময়ে থাকার যোগ্য কি না সে বিষয়ে বিবেচনা করা প্রয়োজন আর সে জন্য সময় বেশি লাগবে এটায় স্বাভাবিক। তাছাড়া সকল সাধারণ সদস্য যদি স্পষ্ট ভাষাতে,শুদ্ধ বানান এবং সঠিক বিভাগে প্রশ্ন করতো এবং সুন্দর করে গুছিয়ে উত্তর দিতো তাহলে আমাদের অনুমোদনে এতো সময় লাগতো না। আমরা দ্রুত পড়েই সেটার অনুমোদন দিয়ে দিতে পারতাম। কিন্তু দেখা যায় অনেকেই ভুল বিভাগে প্রশ্ন করে, প্রশ্নে প্রচুর বানান ভুল থাকে, প্রশ্নের টাইটেল ভালো করে লিখে না যার ফলে আমাদের এগুলো সংশোধন করতেই অনেক সময় লেগে যায়। আমরা সাধারণত ঘন্টার পর ঘন্টা এখানে সময় দিতে পারি না তাই সবগুলো অনুমোদন দেওয়া সম্ভব হয় না।

সকল কিছুই সমাধান যোগ্য যদি সবাই সহযোগিতা করে। একটা দেশে সকল নাগরিকের সহযোগিতার মাধ্যমে যেমন একটা দেশ উন্নায়ন হয় তেমনই সকলে সহযোগিতা করলে অবশ্যই বিস্ময় আপনাদের হাত ধরে অনেক অনেক দূর এগিয়ে যাবে। আপনার যদি কোনো ভুল ত্রুটি দেখলেই বিশেষ সদস্যদের জানিয়ে সহযোগিতা করেন, যে সব বিষয়ে স্পষ্ট জানেন সে সব বিষয়ে উত্তর দেন তাহলে বিশেষ সদস্যদের কাজটা কমে যায়৷ তাছাড়া আমাদের কাছে কোনো বিশেষ সদস্য থেকে সাধারণ সদস্য কম গুরুত্বপূর্ণ না। তাই আপনারাও বিস্ময়ের সুন্দর্যতা রক্ষা করার জন্য একজন বিশেষ সদস্যদের মতোই সাহায্য করতে পারে।

আপনাদের জন্যই বিস্ময়ে আসি। তাই আশা করবো সকলে বিস্ময়ের পাশে থাকবেন, বিস্ময়কে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবেন। বিস্ময় বাংলা ভাষাতে অনেক কিছু জানতে সাহায্য করছে, এটাকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যেতে হবে । আপনাকেও ধন্যবাদ এবং আশা করি আরো কোনো সমস্যা থাকলে সেগুলো আমাদের জানিয়ে সহযোগিতা করবেন। আমরা যথা সম্ভব সমাধানের চেষ্টা করবো।
প্রতিনিয়ত অজানা কে জানার ইচ্ছা থেকেই অল্পতেই তথ্য প্রযুক্তি ইন্টারনেট সহ অনেক বিষয়ে জ্ঞান আহরণ করে নিয়েছেন। ইচ্ছে আছে মানুষের জন্য কিছু করার তাই ইন্টারনেটে ফ্রি সময় টুকু বিস্ময়ে কাটিয়ে মানুষের উপকার করার চেষ্টা করেন। স্বপ্ন রয়েছে একজন বড় মাপের কম্পিউটার বিজ্ঞানী হওয়ার। বিস্ময়ে আছেন সমন্বয়ক হিসেবে।
করেছেন (11,650 পয়েন্ট)
ধন্যবাদ তবে ,বিশেষ সদস্য বাড়ার চেষ্টা করবেন। ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
12 অক্টোবর 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

299,550 টি প্রশ্ন

387,273 টি উত্তর

117,025 টি মন্তব্য

165,211 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...