80 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (1,126 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,782 পয়েন্ট)
আপনি পরিচ্ছন্ন থাকার চেষ্টা করুন৷ আপনার কাপড় ধোয়ার সময় লিকুইড স্যাভলন ব্যবহার করুন৷ আক্রান্ত স্থান শুষ্ক রাখার চেষ্টা করুন৷ গোসলে নিম সাবান ব্যবহার করুন৷ আশা করি ভালো ফল পাবেন৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,691 পয়েন্ট)
আপনি ক্ষত স্থানে সাবান লাগাবেন না। জামনিম পাতা গরম পানিতে সিদ্ধ করে সেই পানি দিয়ে পরিস্কার করুন । আর ক্ষত স্থানে ফাংগালিন ক্রিম ব্যাবহার করুন। ঢিলেঢালা পোশাক পরুন।

সকল ঔষধ সেবন করার আগে ডা: এর পরামর্শ নিবেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,714 পয়েন্ট)

এটা সাধারণ চুলকানি কিংবা দাদও হতে পারে। আপনি আপাতত নিচের নিয়মগুলো ফলো করুন এবং কোন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্টারের কাছ থেকে চিগিৎসা সেবা গ্রহণ করুন। আশারাখি দ্রুত ভাল হয়ে উঠবে। আপনার প্রতি শুভ কামনা রইল।

১. চুলকানির স্থান প্রতিদিন পরিষ্কার করতে হবে। কোন অবস্থাতেই অপরিষ্কার থাকা যাবে না। গোসলের সময় জীবাণুনাশক সাবান দিয়ে আক্রান্ত স্থান ভালভাবে ধুয়ে ফেলুন, এবং অবশ্যই লক্ষ্য রাখুন সাবানটি যেন আপনার পরিবারের অন্য কোন সদস্য ব্যবহার না করে। নাহলে তারাও এতে আক্রান্ত হবে।

২. প্রতিদিন পরিষ্কার অন্তর্বাস ব্যবহার করুন। এ ক্ষেত্রে পরামর্শ হচ্ছে সপ্তাহের ৭ দিনের জন্য ৭টি অন্তর্বাস কিনে নিন। প্রতিদিন নতুন অন্তর্বাস পরুন। সম্ভব না হলে একদিন ব্যবহারের পরেই অন্তর্বাস ধুয়ে পরিষ্কার করে রাখুন।

৩. চুলকাবেন না। যত বেশি চুলকাবেন ততই তা শরীরের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়বে। এছাড়া এটি আপনার অভ্যাসে পরিণত হয়ে যাবে, ফলে জনসমক্ষে বিব্রতকর অবস্থায় পরতে হবে।
৪. আক্রান্ত স্থান যথা সম্ভব শুষ্ক রাখার চেষ্টা করুন
৫. সুতির অন্তর্বাস পরিধান করুন

 

 

 


টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

288,855 টি প্রশ্ন

374,306 টি উত্তর

113,238 টি মন্তব্য

157,431 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...