বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
194 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,397 পয়েন্ট)
১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের জনসংখ্যা ছিল সাড়ে ৭ কোটি। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) এর সর্বশেষ তথ্যানুযায়ী ২০১৮ সালের ১ জানুয়ারি পর্যন্ত দেশের বর্তমান জনসংখ্যা হলো ১৬ কোটি ৩৬ লাখ ৫০ হাজার।
করেছেন (5,575 পয়েন্ট)
তথ্যসূত্রের লিংক দিন।
করেছেন (5,575 পয়েন্ট)
'৭১ এর ক্ষেত্রেও প্রয়োজন।
করেছেন (4,397 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
http://studypress.org/news/details/বাংলাদেশের-জনসংখ্যা:-জাতীয়-জনসংখ্যা-গবেষণা-ও-প্রশিক্ষণ-প্রতিষ্ঠানের-গুরুত্বপূর্ণ-তথ্য/1332 তাছাড়া, আমাদের সময়ে সামাজিক বিজ্ঞান বইতে ১৯৭১ সালের জনসংখ্যা সাড়ে ৭ কোটি উল্রেখ ছিল।
0 টি পছন্দ
করেছেন (8,479 পয়েন্ট)

1971 সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের জনসংখ্যা ছিল -৬ কোটি ৯১ লাখ ৪৯ হাজার ৬০০ প্লাস জনসংখ্যা ছিল।

তথ্যসূত্র ---Geoba Population.com

বর্তমান জনসংখ্যা - ১৬ কোটি ৬৮ লাখ ১৩ হাজার প্লাস জনসংখ্যা।সূত্র--World Meters.com

রবিন আহমেদ দেশের বাহিরে থেকেও দেশের প্রতি অভাবনীয় টানে দেশের মানুষকে উপকার করার জন্য বেছে নিয়েছেন বিস্ময় অ্যানসারসকে। নতুন কিছু জানতে এবং অন্যকে জানাতে সুদূর ওমানে থেকেও বাংলার মানুষের প্রতি ভালোবাসার টানে তিনি বিস্ময়ের সাথে কাজ করে যাচ্ছেন এবং তিনি ওমানে ডলার/ভয়েস ব্যবসার সাথে জড়িত আছেন। বিস্ময়ের সঙ্গে রয়েছেন একজন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 অক্টোবর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (4,429 পয়েন্ট)

311,549 টি প্রশ্ন

401,164 টি উত্তর

123,145 টি মন্তব্য

172,720 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...