117 জন দেখেছেন
"ঈমান ও আক্বীদা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
আমি জয় সরকার আমি কিছুদিন আগে ভাল মন্দ বিচার করে সঠিক পথ হিসেবে আমি ইসলাম ধর্ম গ্রহণ করি কিন্তু আমি আমার আদালতের দলিলে আমার নাম অপরিবর্তিত রাখি।কারন আমি পুলিশের চাকরি করি সব জায়গায় আমার নাম জয় সরকার দেয়া তাই দলিলে পরিবর্তন করি নি।কিন্তু সবাইকে আমি এখন আমার নাম বলি মোঃ জয় আহমেদ এবং আমি নিজে তা মানি যে আমার নাম মোঃ জয় আহমেদ। এখন এক্ষেত্রে ইসলামের দৃষ্টিতে আমার কি কোন গুনাহ হবে?

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (1,754 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
প্রথমেই আপনাকে ইসলামের সুশীতল ছায়ায় শুভাগমন জানাই। আপনার নামটিতে কোন শীর্ক নেই।কাজেই এই নাম পরিবর্তন বাধ্যতামূলক নয়৷ তবে আপনি নিজেকে মানসিক ভাবে শান্তিতে থাকতে চাইলে যে নাম বলছেন তা বলতে পারেন। খেয়াল রাখতে হবে সাক্ষর করার সময় যেন ঝামেলা না হয়। আপনার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি। 
+2 টি পছন্দ
করেছেন (8,025 পয়েন্ট)
ভাষার কারণে নাম মুসলিম-অমুসলিম হয় না। অর্থের কারণে হয়। নামের অর্থ যদি শিরকযুক্ত হয়, যে ভাষারই হোক তা মুসলমানের জন্য পরিত্যাজ্য।
+1 টি পছন্দ
করেছেন (6,004 পয়েন্ট)
মোহাম্মদ জয় আহমেদ! এজন্য আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দান করুন।

মানুষের ঈমান আমলেই মুসলিমের পরিচয়, নামে নয়। কাগজ কলমে নাম পরিবর্তন না করলে এক্ষেত্রে ইসলামের দৃষ্টিতে আপনার কোন গুনাহ হবেনা।
0 টি পছন্দ
করেছেন (2,405 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ইসলামের দৃষ্টিতে আপনার কোন গুনাহ হবে না । একজন মুমিনের বৈশিষ্ঠ হলো ..মুখে শিকার করা,অন্তরে বিশ্বাস করা ও তদানুযায়ী আমল করা । আপনি নিজেকে মুসলিম বলে দাবি করেছেন এবং অন্তরে বিশ্বাস করেছেন এটাই যথেষ্ট । এক্ষেত্রে নাম কোন ফ্যাক্টর না
করেছেন (3,270 পয়েন্ট)
হযরত আবু দারদা রাঃ হতে বর্নিত ,হযরত রসুল সাঃবলেছেন, কিয়ামতের দিন তোমারদের কে তোমাদের নিজেদের নাম ও তোমাদের পিতাদের নাম ধরে ডাকা হবে ।সুতরাং তোমরা তোমাদের নাম সুন্দর করে রাখ। আর আপনি বলছেন, নাম কোনো ফ্যাক্ট না?
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর

288,959 টি প্রশ্ন

374,447 টি উত্তর

113,286 টি মন্তব্য

157,523 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...