115 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
আসসালামু আলাইকুম ।

আমি ৫ ওয়াক্ত নামাজ পড়ি , তবুও নামাজ পড়লে খারাপ খারাপ কথা মনে আসে , আল্লাহ সম্পর্কে খারাপ কথা মনে আসে , যা মুখেও বলা যাবে না .....................।

আমি নামাজ পড়ি তাও কেন এমন হই????? আগে তো এমন ছিল না ...।।

নাস্তিকদের মনে যেমন চিন্তা আসে আমারো তাই আসে ্‌, কেন এমন হয়??????????

3 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,758 পয়েন্ট)
এমন হবার বেশ কিছু কারন আছে। আমারও এমন মনে হত। যখন আল্লাহ কে মেনে চলার জন্য কিছু অনুশাসন আপনার ভাললাগা কিছু বিষয়কে করতে দেবেনা তখনই এমন মনে হবে। আবার আল্লাহ সম্পর্কে পুর্নভাবে না জানার জন্য এমন মনে হয়। বিজ্ঞানের অপুর্ন জ্ঞ্যান নাস্তিকতার ধারনা দিতে পারে কিন্তু পুর্ণ জ্ঞান পুনরায় আস্তিকতায় ফিরে নিয়া আসে। ছোট্ট একটি উদাহরন দেই, অবশ্য বহু মানুষ আমার বিরুধিতা করতে পারে। তাদের অবশ্য স্বাগত। যাই হোক বিজ্ঞান যখন ক্লোন করে প্রাণী সৃষ্টি করে তখন আপনি ভাববেন, আল্লাহ তায়ালা ছাড়াই জীব তাহলে কি................ কিন্তু জ্ঞানীদের এটি আস্তিকেই ফিরিয়ে আনবে কারন আমরা জানি হাওয়া (রাঃআঃ) কে সৃষ্টি করা হয়েছিল আদম (আঃ) এর পাজরের হাড় দিয়া। এখানে কিন্তু ধর্মকেই জোরালো করছে। আবার পিতা ছাড়া শিশু জন্ম সেটাউ আছে, ইসা (আঃ) শুধু জ্ঞান দিয়া ব্যাখ্যা করতে হবে পুর্নভাবে। অপুর্ন জ্ঞান থাকলে আস্তিকতায় বেধে যাবেন। যদিও আমি জানিনা আপনার ক্ষেত্রে কোনটি কারন নাস্তিক মনে হবার কোন কারন আপনি বলেননি। যদিও খারাপ কথা মনে আসার কথা বলেছেন তবুও বিষয় বলেননি। হতে পারে আপনি কিছু আশা করছেন বা চাচ্ছেন এটা করবেন কিন্তু ধর্ম বাধা দিচ্ছে।
করেছেন (5,266 পয়েন্ট)
মন্তব্যে লুক্কায়িত করুন।  নীতিমালা ভঙ্গ করেছেন। বিশ্ময়ে এরকম উত্তর দেওয়া নিষেধ। 
করেছেন (2,758 পয়েন্ট)
ভাইয়া কোনটা নীতিমালা ভেংগেছে? আমারটা? কনফার্ম করে দিলে লুকাতে সুবিধা হয়।
করেছেন (0 পয়েন্ট)
না ভাইয়া খারাপ চিন্তা বলতে আল্লাহ তায়ালা সম্পর্কে নবি রাসুল সম্প্রকে খারাপ সন্দেহ , ? এই গুলাই সারাদিন বিরক্ত করে
করেছেন (5,266 পয়েন্ট)
লেমন@ 18 নাম্বার নীতিমালা
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,266 পয়েন্ট)
আপনার এরকম জানার পিছনে ইসলাম সম্পর্কে জ্ঞান না থাকার কারনে হতে পারে আবার নাও হতে পারে। যদি চান ইসলামি বই পড়তে পারেন এতে আপনার মনের রোগ  মানে নিজেকে ন্যাগেটিভ ভাবা বা ইসলাম নিয়ে সন্দেহ থাকলে সমাধান হবে। এতে ১ ঢিলে দুই পাখি মারা যাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,395 পয়েন্ট)
প্রথমেই বলছে আপনার ঈমানকে খাটি করুন । আপনি শয়তানের প্ররোচনার ফলে এমনটি চিন্তা করছেন ।শয়তানের প্রচলনা থেকে রক্ষা পেতে আল্লাহর কাছে পানাহ করুন । আর পারলে আপনি কিছু দিনের জন্য তাবলিগে যান। তাবলিগে গেলে হয়তো এই ধারণা থেকে মুক্তিপেতে পারেন। কারণ সেখানে সব সময় আল্লাহ ও তার রাসুলের গুণগান করা হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

288,515 টি প্রশ্ন

373,856 টি উত্তর

113,089 টি মন্তব্য

157,050 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...