বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
94 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
আমার প্রতি বছর টাইফয়েড হত।ডাক্তার এর কাছে গেলে ভাল হয়ে যেতাম।এখন আমার অত জ্বর হয়না।তবে শরীর গরম থাকে।খুব মাথা ব্যাথা হয়।আর শরীর খুব দূর্বল হয়ে যায়।এই রকম হলে আমি দুএকটা এজিথ্রুমাইসিন খেলে ভাল লাগে কিন্তু এক সপ্তাহ পর আবার খারাপ লাগে।এইভাবে চলমান।এখন আমাকে কিছু ওষুধ দেন যেন সম্পূর্ণ ভাল হয়ে যায়

4 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (2,452 পয়েন্ট)
টাইফয়েড জ্বর প্রতিরোধেঃ টাইফয়েড জ্বরের জন্য নির্ধারিত ভ্যাক্সিন (টিকা) চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গ্রহণ করুন। ইনজেকশন এবং মুখে খাওয়ার উভয় ধরনের ভ্যাক্সিন বাজারে খুবই সহজলভ্য। কোন ধরনের ভ্যাক্সিন গ্রহণ করবেন সে বিষয়ে আপনার চিকিৎসককের পরামর্শ নিন। শুধু ভ্যাক্সিনই ১০০% কার্যকর হবে তা নয়, এর সাথে নিম্নলিখিত কার্যকরী পদক্ষেপসমূহ গ্রহণ করতে হবে :
0 টি পছন্দ
করেছেন (165 পয়েন্ট)
আপনাকে ওষুধ নিতে হলে ভালো ডাক্তারের নির্দেশনা অনুযায়ী নিতে হবে। ভালো ডাক্তার দেখান নিয়মিত ওষুধ খান সুস্থ থাকুন।
করেছেন (165 পয়েন্ট)
রংপুরে ডাক্তার দেখাতে চাইলে আমি আপনাকে সাহায্য করতে পারবো।
করেছেন (2,846 পয়েন্ট)
এটা কোন উত্তর হয়নি । এটা মন্তব্য করা দরকার ছিল ।
0 টি পছন্দ
করেছেন (2,846 পয়েন্ট)
এজিথ্রোমাইসিন একটা এন্টিবায়োটিক । যেকোন প্রকার এন্টিবায়োটিকের ডোজ শেষ করা অত্যাবশ্যক যদি না অতিসংবেদনশীলতা দেখা দেয় । ডোজ শেষ না করলে রোগের জীবাণু সম্পূর্ণ যায় না ও পরবর্তীতে সেই এন্টিবায়োটিক আর কাজ করে না । তাই ডাক্তার যদি এন্টিবায়োটিক দিয়ে থাকেন তাহলে ডোজ শেষ করুন । দু'-একটা করে খাবেন না ।
করেছেন (165 পয়েন্ট)
আপনার এটা কেমন উত্তর, এন্টিবায়োটিক সম্পর্কে কতটুকু ধারণা আছে আপনার। আপনার একটা ভুল নির্দেশনার জন্য যদি রোগীর কিছু হয় তাহলে সে দায় কে নিবে। নিশ্চয় আপনি নেবেন না।
করেছেন (2,846 পয়েন্ট)
মোঃ শান্ত সরকার@ কী বলতে চাইছেন ? আমার উত্তরটি কোন দিক দিয়ে ভুল ? আর এন্টিবায়োটিক সম্পর্কে আমার কতটুকু ধারণা আছে সেটা নিয়ে আপনার না ভাবলেই চলবে । আপনি ভুলটা দেখান ।
0 টি পছন্দ
করেছেন (3,792 পয়েন্ট)
আপনি একজন ভালো ডাক্তারের কাছে যান৷ আর রক্তের একটা পরীক্ষা করে ফেলুন৷ তাহলে আশা করা যায় রোগের প্রকৃত কারণ জানতে পারবেন৷ সে অনুযায়ী নিজে ওষুধ না খেয়ে ডাক্তার কোর্স দেয় সেটা পূর্ণ করুন৷ আশা করা যায় ভালো ফল পাবেন৷

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 মে "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মহিপাল (24 পয়েন্ট)
2 টি উত্তর
18 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আবু বকর (16 পয়েন্ট)

313,309 টি প্রশ্ন

402,887 টি উত্তর

123,806 টি মন্তব্য

173,503 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...