165 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (5,978 পয়েন্ট)
ইসলামে বাচ্চাদের খতনা করানো হয়। কিন্ত কিছু বাচ্চার হঠাৎ করেই খোদাই সুন্নত হয়ে যায়। আছে কি এর কোন ইসলামিক রেফারেন্স সহ ব্যাখ্যা?

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,171 পয়েন্ট)
 ইমাম বুখারি রাহিমাহুল্লাহ্ বর্ণনা করেন:

عن أبي هريرة رضي الله عنه رواية: «الْفِطْرَةُ خَمْسٌ  أَوْ خَمْسٌ مِنَ الْفِطْرَةِ: الْخِتَانُ، وَالاسْتِحْدَادُ، وَنَتْفُ الْإِبْطِ، وَتَقْلِيمُ الْأَظْفَارِ، وَقَصُّ الشَّارِبِ». 

আবু হুরায়রা রাদিয়াল্লাহু ‘আনহু থেকে বর্ণিত: “স্বভাব পাঁচটি, অথবা পাঁচটি স্বভাবের অন্তর্ভুক্ত: খৎনা করানো, নাভির নিচের পশম পরিষ্কার করা, বগলের পশম উপড়ে ফেলা, নখ কাটা ও মোচ ছোট করা”। এতে رواية শব্দ হুকমান মারফূ‘র নির্দশন।
করেছেন (5,978 পয়েন্ট)
জনাব! প্রশ্নের সাথে উত্তরের মিল পাওয়া গেল না!
করেছেন (5,978 পয়েন্ট)
খোদাই সুন্নত আর সুন্নত করানো কথা দুইটি ভিন্ন!
করেছেন (3,171 পয়েন্ট)
ভাইয়া একটু অপেক্ষা করুন
করেছেন (5,978 পয়েন্ট)
জনাব! অপেক্ষার প্রহর গুনতে দিন চলে গেল!
করেছেন (3,171 পয়েন্ট)
ইস লামিক ব্যাখ্যা খুজেছি  তবে মেডিকেল ব্যাখ্যাটা জেনে রাখা ভাল তাই শুনুন।

মেডিকেল ভাষায় “Hypospadias”. হ্যাঁ, এই ধরনের শিশুকে খৎনা করা যাবে না। এই সমস্যার রোগীদের খেয়াল করলে দেখা যাবে, প্রস্রাব করার ফুটা সঠিক যায়গার চে’ কিছুটা নীচে এবং প্রস্রাবের ধারা চিকন তবে প্রস্রাব করতে অসুবিধা হয় না সাধারনত। যদি ফুটা পুরুষাঙ্গের মাঝামাঝি বা গোড়ার দিকে হয় তাহলে এদের সন্তান জন্মদানের ক্ষেত্রে অসুবিধা হবে।

এ ছাড়াও এই পুরুষাঙ্গ ধনুকের মত নীচের দিকে বাকানো থাকে যা যৌনজীবনে অসুবিধার কারন হতে পারে। জটিল অপারেশনের মাধ্যমে এই সমস্যার সমাধান এখন আমাদের বড় হাসপাতালগুলার শিশু সার্জারি বিভাগে পাওয়া যাবে। ৬মাস বয়স থেকে ৩বছর বয়সের মধ্যে অপারেশন করা ভাল। কোন কোন সময় শিশুদের হাসপাতালে নিয়ে আসেন অভিভাবকগন যে রাতে ঘুমিয়ে ছিল বা খেলতে গিয়েছিল হটাত ব্যাথা। দেখি খোদার মুসলমানি হয়ে গেছে।

 মেডিকেল ভাষায় এটা “Paraphimosis”. মুসলমানি না করা বাচ্চাদের সামনের চামড়া উল্টে গিয়ে গোড়ার দিকে ফাঁসের মত এটে গিয়ে এমন হয়। ফাঁস যদি বেশী শক্ত হয় তাহলে পুরুষাঙ্গের মাথার দিকটার রক্ত চলাচল বন্ধ হয়ে পচে যেতে পারে। এক্ষেত্রে জরুরী ভাবে চামড়াটুকু আগের অবস্থানে ফিরিয়ে আনতে হবে এবং খৎনা করিয়ে নিতে হবে। আমাদের দেশে বড়দেরও এই সমস্যা নিয়ে আসতে দেখা যায় তবে সমাধান একই। তাই “খোদার মুসলমানি” বিষয়টি একটা ভুল ধারনা, এর জন্য বড় রকমের সমস্যা হতে পারে।
করেছেন (5,978 পয়েন্ট)
মেডিকেল ভাষায় জানা গেল কিন্ত আমার প্রশ্নের সঠিক উত্তর হলোনা!
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 জুন 2018 "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন rifat321 (103 পয়েন্ট)
1 উত্তর
16 ফেব্রুয়ারি 2014 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন রাকিব (6,882 পয়েন্ট)
1 উত্তর
12 জানুয়ারি 2014 "বাংলা সাহিত্য ও সংস্কৃতি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ferdausi (5,273 পয়েন্ট)
1 উত্তর

288,515 টি প্রশ্ন

373,856 টি উত্তর

113,089 টি মন্তব্য

157,051 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...