59 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (76 পয়েন্ট)
আমি কুরআনের বা আরবি ভাষা বুঝতে চাই।এজন্য আমার কি করা উচিৎ?

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (5,993 পয়েন্ট)
পবিত্র কুরআন আরবি ভাষায় নাযিল হয়েছে। কুরআনের আরবি ভাষা জানতে বা বুঝতে হলে বাংলায় অনুবাদ করা আছে তা পড়তে হবে। এবং সেই সাথে কিছু তাফসীর পড়তে হবে।

এজন্য তাফসীর ইবনে কাসীর। তাফসীরে আহসানুল বায়ান। তাফসীরে ফাতহুল মাজীদ অন্যান্য তাফসীর পড়তে হবে। এক কথায় জানতে হলে পড়তে হবে।
0 টি পছন্দ
করেছেন (2,731 পয়েন্ট)
আরবী ভাষা শিখতে হলে আপনি মাদ্রাসার প্রথম শ্রেণি থেকে দশম পর্যন্ত আরবী ব্যকরনের সকল বই পড়ুন । তাছাড়া প্রচুর আরবী শব্দ জানতে হবে । কুরআনের সকল শব্দের আলাদা আলাদা অর্থ জানতে "শব্দে শব্দে আল কুরআন" এর ১৪ টি খন্ডই সংগ্রহ করুন ।
0 টি পছন্দ
করেছেন (2,405 পয়েন্ট)
মুসলমানদের শ্রেষ্ঠ গ্রন্থ কুরআন । যেহেতু কুরআন মাজিদ আরবি ভাষায় সংরক্ষিত তাই কোরআন বুঝতে হলে আরবি ভাষা শিখার কোন বিকল্প নেই । বাজার লাইব্রেরিতে আরবি ভাষা শিক্ষা বই কিনতে পাওয়া যায় । এছাড়াও আপনি বাংলা অর্থসহ যেসব কোরআন মাজিদ রয়েছে সেগুলো পড়তে পারেন আবার কোরআনের ব্যাখ্যাগুলো ভালোবাবে বোঝার জন্য শানে নূযুল সহকারে পড়ুন । ধন্যবাদ
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

288,959 টি প্রশ্ন

374,447 টি উত্তর

113,287 টি মন্তব্য

157,523 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...