95 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (45 পয়েন্ট)
আমি রাজিব।বয়স ২২ বছর। আমার এই কয়েক বছর যাবত সর্দি।যদি ঔষধ খাই তাহলে খাওয়ার পর ১০-১৫ দিন ভালো থাকি এবং আবার সর্দি হয়। নাক দিয়ে পানি পড়তে থাকে আর হার্চি আসে। আমি যে ঔষদ গুলো খেয়েছিঃ সিনামিন,পেনাডিন১২০,ফ্রিজেষ্ট ১০.... কেউ একটা ভালো সামাধান দিলে উপকৃত হব।
বন্ধ
করেছেন (1,755 পয়েন্ট)
এগুলোই অনেক ভাল ওষুধ ।

পুরোপুরি উন্নতি না হলে একজন নাক কান গলা বিভাগের ডাক্তার দেখান।

প্রয়োজনীয় কিছু পরীক্ষা করা লাগবে। 

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,044 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনি নিচের টিপস অনুশীলন করুন (!) আপনি আদা কুচি কুচি করে কেটে চায়ে মিশিয়ে পান করতে পারেন ওর ফলে আপনি সর্দি কিছুটা কমে যাবে। (!) আপনি তুলসী পাতার রস খেতে পারেন। (!) রাতে ঘুমানোর আগে সরিষার তেল গরম করতে শুকলে ভালো উপকার পাবেন। (!) আপনি মধু গরম করে খেতে পারেন। (!) রাতে খাবারের সাথে রসুন খেতে পারেন এতে আপনার সর্দির উপকার হবে। (!) ভিটামিন সি যুক্ত খাবার খেতে পারেন।ভিটামিন সি আমাদের শরীর রোগ প্রতিরোধী করে তুলে। অতিরিক্ত টিপস (+) পর্যাপ্ত পরিমাণে খাবার গ্রহণ করলে এবং নিয়মিত সঠিক সময় পর্যন্ত বিশ্রাম করলে রোগ প্রতিরোধ করবে। (+) যারা সর্দি এবং জ্বর দ্বারা আক্রান্ত তাদের কাছ থেকে দূরে থাকুন। (+) আক্রান্ত ব্যক্তির ব্যবহৃত জিনিস ব্যবহার করবেননা । (+) আপনার ঘরের তাপমাত্রা অতি শুষ্ক করবেন না এবং বেশি আর্দ্র ঘরে থাকবেন না। পরিশেষে আপনার সুস্থতা কামনা করি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,727 পয়েন্ট)
আপনি রাতে ঘুমানো আগে মাথায়, হাত-পা ও বুকে খাঁটি সরিষার তেল অথবা কালোজিরার তেল ব্যবহার করলে আশাকরি অসাধারণ ফল পাবেন। কারণ, সরিষার তেল ও কালো জিরার তেল ঠান্ডা রোগের জন্য অনেক কার্যকরি। সাথে সাথে ঠান্ডা ও আদ্রতা থেকে দূরে থাকতে হবে। সৃষ্টিকর্তার নিকট আপনার সুস্থতা কামনা করি।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জানুয়ারি 2016 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন গাজী মনির (4 পয়েন্ট)
3 টি উত্তর
28 মে 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শাওন বনিক (2,211 পয়েন্ট)
2 টি উত্তর
3 টি উত্তর
29 ডিসেম্বর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ishak (11 পয়েন্ট)

277,251 টি প্রশ্ন

360,806 টি উত্তর

107,848 টি মন্তব্য

148,517 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...