82 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
ভার্সিটিতে পড়তে গেলে ম্যাম রা যখন ক্লাস নেয়,তখন তাদের দিকে তাকানোটা কতটুকু জায়েজ?

কিংবা আমাকে পূর্ব পরিচিত কোন নারী কোন কথা বললে তার দিকে তাকিয়ে কথার জবাব দেয়া কি জায়েজ?

1 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
আপনি যার সাথে কথা বলবেন তিনি যদি আপনার মাহরাম তথা যাদের সাথে দেখা-সাক্ষাত বৈধ (যেমন: মা, খালা, ফুফু, দাদি, নানি ইত্যাদি)। তাহলে তাদের মুখমন্ডল আবৃত হোক আর না হোক আপনি তাদের মুখের দিকে তাকিয়ে কথা বলতে পারবেন। আর  যদি তিনি আপনার এমন কেউ না হন। তাহলে তাদের সাথে প্রয়োজনের সার্থে কথা বলতে তাদের আবৃত মুখের দিকে তাকিয়ে কথা-বার্তা আপনার জন্য বৈধ হলেও অনাবরৃত মুখের দিকে তাকিয়ে কথা বলা কোনো ক্রমেই বৈধ নয়। সুতরাং ভার্সিটির মেম বা পূর্ব পরিচিত কোনো মহিলার সাথে কথা-বার্তা উপরযুক্ত নীতি মালার আলোকে সহজেই আপনার জন্য করণীয় কী তা আশারাখি নির্ধারন করতে সক্ষম হবেন। পবিত্র কুরআনুল কারীমে মহান আল্লাহ তাআলা ইরশাদ করেন,  হে নবী আপনি মুমিনবান্দাদেরকে  বলে দিন, তারা যেন তাদের দৃষ্টিকে অবনমিত রাখে এবং নিজেদের যৌনাঙ্গের হিফাযত করে। কারণ তা নিজেকে পবিত্র রাখার সর্বেোত্তম মাধ্যম। নিশ্চয় মহান আল্লাহ তোমাদের কৃতকর্ম  সম্পর্কে  সর্বাজ্ঞ।- সূরা ্নূর : ৩০
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,864 টি প্রশ্ন

367,153 টি উত্তর

110,540 টি মন্তব্য

152,543 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...