বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,207 পয়েন্ট)
দুনিয়াতে ইসলামের কথা বললে মানুষের সঙ্গী, সহচর, বন্ধু, সাথী থাকেনা। তখন নিজেকে বড়-ই একা লাগে। এমতাবস্থায় সবর করুন নিশ্চয় আল্লাহ ধৈর্য্যশীলদের সঙ্গে রয়েছেন।

হযরত মুহাম্মদ (সাঃ) কে বাল্যকালে যারা তাঁকে আল-আমিন বা বিশ্বস্ত উপাধিতে ভূষিত করেছিল। তিনি যখন দুনিয়াতে ইসলামের কথা বললেন তারাই আবার তাকে পাগল বলে আখ্যায়িত করলেন।

দুনিয়াতে ইসলামের পক্ষে কথা বলা একটি উত্তম আমল। যেহেতু এই দাওয়াত দানের মাধ্যমে মানুষ সরল পথের দিশা পায়। এর মাধ্যমে মানুষকে তার দুনিয়া ও আখেরাতে শান্তির পথ দেখানো হয়। আল্লাহ বলেন, ঐ ব্যক্তির চেয়ে আর কার কথা উত্তম হতে পারে যে মানুষকে আল্লাহর দিকে ডাকে, নেক আমল করে। আর বলে অবশ্যই আমি মুসলিমদের অন্তর্ভুক্ত।

দুনিয়াতে ইসলামের কথা বলতে গিয়ে অপমানিত হওয়া, কষ্ট সহ্য করা, একা হওয়া, এ যেন নবুয়ত প্রচারের পর থেকেই হয়ে আসছেন। তাই নিরাশ হবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

293,674 টি প্রশ্ন

380,176 টি উত্তর

114,918 টি মন্তব্য

161,198 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...