বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
66 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (32 পয়েন্ট)

অামি যখন ক্লাস ৮ এ পড়ি তখন থেকে প্রায় একবছর অামি হৈস্তমৈথুন করি।তারপড় ছেড়ে দিই।

এখন অামি দশম শ্রেনির ছাত্র।কিন্তু অামার উচ্চতা মাত্র ৪ ফুট ১১ ইসি।অামার বাবা যথেষ্ট লম্বা ছিল কিন্তু অামার মার উচ্চতা কম ছিলো।

এখন অামার প্রশ্ন হলো অামি লম্বা হচ্ছিনা কেনো??

এটা অামার হৈস্তুমৈথুন করার ফল নাকি অামার মা এর উচ্চতার কারন।

এখন অামি কি করবে অামি অারো অনেক লম্বা হতে চাই!!!

করেছেন (247 পয়েন্ট)
বাসায় রিং লাগায়ে ঝুলার চেস্টা করুন ও সাইকেল চালান বেশী বেশী ।

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,826 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
হস্তমৈথুন ছেড়ে দিয়ে আপনি হস্তমৈথুনের ক্ষতি থেকে বেঁচে গেছেন। তবে হস্তমৈথুনের সাথে লম্বা বা খাটো হওয়ার কোনো সম্পর্ক নেই। বংশগতভাবে অনেকে লম্বা বা খাটো হতে পারে। আপনার বাবা যদিও লম্বা, আপনার মা কিছুটা খাটো। তাই আপনি বংশগতভাবে আপনার মায়ের বৈশিষ্ট‍্যটি পেয়ে থাকতে পারেন। তবে আপনি কিছু উপায় অবলম্বন করে লম্বা হওয়ার চেষ্টা করতে পারেন। আমিষ জাতীয় খাবার খেলে মানুষ সহজেই লম্বা হয়। মাছে আমিষের পরিমাণ বেশি থাকে। তাই বেশি বেশি সতেজ ও টাটকা মাছ খান। গোশত খেলে গোশত বাড়ে। তাই গরু-ছাগল, হাঁস-মুরগীর গোশত খেতে পারেন। মাছের কাঁটা ও গোশতের সহিত হাড় চিবিয়ে খাবেন। নিয়মিত সুষম খাদ‍্য খান, যেমন-ডিম, দুধ ও দুধের সর। সতেজ ফল-মূল ও টাটকা শাক-সবজি খাবেন। প্রতিদিন সকালে হাত-পা সোজা রেখে ঝুলে ব‍্যায়াম করতে পারেন। ঘুমানোর সময় হাত-পা বাঁকা করে ঘুমাবেন না। হাত-পা স্টিল সোজা রেখে ডান দিকে কাত হয়ে শুতে হবে। আপনি যেই বয়সটা অতিক্রম করছেন, সেটা বেড়ে উঠার সময়। তাই এই সময়টাকে কাজে লাগান। অর্থাৎ উপরোক্ত উপায়গুলো অবলম্বন করে লম্বা হওয়ার চেষ্টা করুন। আশা করি ভালো ফল পাবেন। ধন‍্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (7,566 পয়েন্ট)
এটা পুরোপুরি হরমোন বা জিনের উপর নির্ভর করে।তবে হস্তমৈথুনের প্রভাব এতে নেই। আপনি লম্বা হতে চাইলে.. *ব্যায়াম করুন *সুষম খাবার খাবেন। *আলু বেশি খাবেন *হাইড্রেট থাকবেন *প্রোটিন বেশি খাবেন।
0 টি পছন্দ
করেছেন (99 পয়েন্ট)
লম্বা হওয়াটা জিনগত ব্যাপার এর সাথে হস্তমৈথুনের সম্পর্ক নেই।আর জিন আপনার বাবা মায়ের কাছ থেকেই আসে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

322,377 টি প্রশ্ন

412,830 টি উত্তর

127,876 টি মন্তব্য

177,571 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...