94 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমার লিভারে ইনফেকশন দেখা দিয়েছে। আমার খাদ্যভ্যাস কি কি হওয়া উচি।   

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,214 পয়েন্ট)
লিভার ভালো রাখতে প্রতিদিন খেতে পারেন রসুন, গ্রীন টি, জাম্বুরা, শালগম, সবুজ শাকসবজি, আভাকাডো ফল, ব্রোকলি, লেবু, হলুদ, আখরোট, আমলকি রসুন ইত্যাদি। এসব খাদ্য লিভার থেকে টক্সিন বের করে লিভারকে সুস্থ রাখতে কাজ করে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,382 পয়েন্ট)
#### লিভার ভালো রাখার উপায় :-এমন একটি পানীয় বানানো যায়, যা নিয়মিত পান করলে আপনার লিভার সম্পূর্ণ সুস্থ থাকবে। কী ভাবে বানাবেন সেটি উপকরণ- ১ লিটার ফুটানো ঠান্ডা পানি পাতি লেবু ৬টি আদা কুঁচি ৪ কোয়া রসুন ৪টি পুদিনা পাতা ৩ টেবল চামচ তিসির তেল (Flaxseed Oil) ৩টি ছোট বাতাবি লেবু জিরে গুঁড়ো সামান্য পরিমাণ প্রাণালী:প্রথমে পাতিলেবু এবং বাতাবি লেবুর রস বার করে একটি পাত্রে রাখুন। আদা আর রসুন খুব মিহি করে কেটে ছোট একটি পাত্রে সামান্য জলে কয়েক ঘণ্টা ভিজিয়ে রাখুন। এ বার পাতি লেবু ও বাতাবির রস একটি ব্লেন্ডারের মধ্যে নিয়ে তাতে তিসির তেল, পুদিনা পাতা ও ছোট চামচের ১ চামচ জিরের গুঁড়ো দিয়ে ব্লেন্ড করে নিন। এর পর ঠান্ডা জলে সব উপকরণ মিশিয়ে দিন (আদা এবং রসুন ভিজিয়ে রাখা জল সুদ্ধ)। ভাল করে নেড়ে ছেঁকে নিন।তৈরি হয়ে গেল আপনার লিভারের মহৌষধি। রোজ সকালে খালি পেটে এক গ্লাস আপনার লিভারকে বাইরের জীবানুর আক্রমণ থেকে রক্ষা তো করবেই, নতুন সংক্রমণ হওয়াও আটকাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (536 পয়েন্ট)
তৈলাক্ত, বেশু হলুদ যুক্ত, টক ,  চর্বি যুক্ত  খাবাে খাবেন না। রাত্রি জাগবেন না, জ্বর  বা ব্যথা জতীয় ওষুধ কম খাবেন। প্রয়োজনে সাপোজেটরি ব্যবহার করুন। বেশি রোদে বা আগুনের পাশে কাজ করবেন না 
করেছেন (270 পয়েন্ট)

"বেশু", "খাবাে", "ব্যথা জতীয়" বানান ঠিক করুন।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 মে 2014 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন salehahmed (labib) (10,662 পয়েন্ট)
1 উত্তর
29 জানুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mithi chatterjee (2 পয়েন্ট)
1 উত্তর
18 সেপ্টেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Moyna Halder (5 পয়েন্ট)
1 উত্তর

282,227 টি প্রশ্ন

366,428 টি উত্তর

110,249 টি মন্তব্য

152,088 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...