81 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
আমার মাথায় এলার্জি ছত্রাকেরমত হয়ে যায়,আমি প্রবাসে সব ধরনের মেডিসিন পাওয়া যায়না, কি করবো   

1 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,044 পয়েন্ট)
মাথার ত্বক শুষ্ক হলে বা ত্বকে ময়লা,ধূলাবালি জমলে চুলে খুশকি দেখা দেয় এবং চুলে চুলকানি হয়।এই সমস্যার রয়েছে ঘরোয়া সমাধান। অতিরিক্ত শ্যাম্পু ব্যবহারের ফলে চুল শুষ্ক হয়ে যেতে পারে।তাই আপনি বেবি শ্যাম্পু ব্যবহার করতে পারেন। অতিরিক্ত টিপস নারিকেল তেল সপ্তাহে তিনদিন চুলে তেল প্রয়োগ করলে।চুল সঠিক পরিমাণে পুষ্টি পাবে।চুল হবে সুন্দর এবং নমনীয়। ফলে চুল ভালো থাকবে। শ্যাম্পু চুলে তেল দেওয়ার পর চুলে শ্যাম্পে ব্যবহার করা উচিত। চুল প্রথম পানি দ্বারা ধুয়ে তারপর চুলে শ্যাম্পু প্রয়োগ করতে হবে। লেবুর রস লেবুর রস মাথার ত্বকে মাখিয়ে কয়েক মিনিট শ্যম্পু করলে অথবা পানি দ্বারা ধুয়ে ফেললে ত্বক শুষ্কতা থেকে মুক্তি পাবে। চুলে লেবুর রস সপ্তাহে দুইবার প্রয়োগ করলে উপকার পাবেন। আপেল সাইডার ভিনেগার মাথার ত্বকেএ জন্য ভিনেগার খুবই উপকারী ।আপনি সপ্তাহে দুইবার প্রয়োগ করতে পারেন। সামান্য পরিমাণ ভিনেগার এবং সমপরিমাণ পানি মিশিয়ে চুলে প্রয়োগ করলে ভালো ফল পাবেন। আশা করি আপনি আপনার সমাধান পাবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
26 মে 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rayhankhan (136 পয়েন্ট)
2 টি উত্তর
17 ডিসেম্বর 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ovi deb (9 পয়েন্ট)

277,252 টি প্রশ্ন

360,806 টি উত্তর

107,848 টি মন্তব্য

148,517 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...