265 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
বন্ধ করেছেন
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : পর্যাপ্ত উত্তর

5 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,672 পয়েন্ট)
বিবাহিত দম্পত্তির জন্য একটি স্মরণীয় রাত-ই হচ্ছে বাসর রাত। বিবাহের দিন বাসর রাত করতেই হবে না করলে গুনাহ হবে ইসলামে এমন কঠোর নির্দেশ নেই। তবে সেই দিন বাসর করা উত্তম।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, নবীদের মধ্যে কোনো এক নবী জিহাদের জন্য বের হওয়ার ইচ্ছা করলেন। সুতরাং তিনি তাঁর সম্প্রদায়কে বললেন, আমার সঙ্গে যেন ঐ ব্যক্তি না যায়, যে নতুন বিবাহ করেছে এবং সে তার সাথে বাসর করার কামনা রাখে, কিন্তু এখনো পর্যন্ত সে তা করেনি। (রিয়াযুস স্বা-লিহীন, হাদিস নম্বরঃ ৫৯ সংক্ষিপ্ত)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,217 পয়েন্ট)
আপনার স্ত্রীর মতামত থাকলে বাসর রাত করতে হবে। নাহলে গুণাহ হবে। কারণ এটি আপনার স্ত্রীর হক।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
না বাসর রাত্রে সহবাস না করলে কোনো গুনাহ হবেনা।।।।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,077 পয়েন্ট)
বাসর রাত হলো বর ও কন্যার প্রথম মিলন রাত্রি।এই রাত্রি দিয়েই তারা তাদের সংসার শুরু করে।এটা অবশ্যই পালন করতে হবে (ইসলামও এ বক্তব্যে একমত)।কিন্তু বর্তমানে যে ঘর খাট সাজানো করা হয়,ইসলাম তা সমর্থন করে না।(ফতুয়া:চট্টগ্রাম মাদরাসা)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,385 পয়েন্ট)
নারী ও পুরুষের একত্রিত হওয়ার একমাত্র মাধ্যম হলো বিয়ে । বিয়ের মাধ্যমেই নারী ও পুরুষ একত্রিত হয় । প্রতিটি নর ও নারীর জীবনে বাসর রাত একটি গুরুত্বপূর্ণ রাতসমূহের একটি । বাসর রাত করা ইসলামে বাধ্যতামূলক নয় তবে শরীয়তের নিয়মে বাসর রাত্রি যাপন করলে সওয়াব অর্জন করা যাবে । ধন্যবাদ
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
03 ফেব্রুয়ারি 2017 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Muhimenul Tareque (38 পয়েন্ট)

283,076 টি প্রশ্ন

367,447 টি উত্তর

110,690 টি মন্তব্য

152,698 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...