বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
221 জন দেখেছেন
"পবিত্রতা ও সালাত" বিভাগে করেছেন (232 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
পশ্চাৎদেশে,নিতম্ব ও নাভির নিচের চুল কাঁটা সম্বন্ধে ইসলাম কি বলে?জায়েজ কি না?ফরয আছে কি না?নিয়ম কি কি?   

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (10,638 পয়েন্ট)
ইসলামে নাভির নীচের চুল কাঁটা শুধু যায়েজ-ই নয় তা সহিহ হাদিস দ্বারা প্রমানিত। যা ফিতরাত ধর্মের অন্তর্গত। কেননা, আল্লাহ  তায়ালা পবিত্র তিনি পবিত্রতাকে ভালবাসেন।

ইবনু ইয়াহইয়া ও কুতায়বা ইবনু সাঈদ (রহঃ) আনাস ইবনে মালিক (রহঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, আমাদের জন্য গোঁফ ছাটা, নখ কাটা, বগলের পশম উপড়ে ফেলা এবং নাভির নীচের পশম কাটার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে যে- চল্লিশ দিনের অধিক যেন না রাখি। (সহীহ মুসলিম, হাদিস নম্বরঃ ৪৯২)

পশ্চাৎদেশ নিতম্বের চুলও নাভির নীচেরই অন্তর্গত। তাই চল্লিশ দিন নিয়ম অনুসারেই কাটতে হবে।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
করেছেন (232 পয়েন্ট)
পশ্চাৎদেশের টা কতটুকু যুক্তিসঙ্গত?   

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 সেপ্টেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানিয়া হোসেন (11 পয়েন্ট)

359,103 টি প্রশ্ন

454,239 টি উত্তর

142,248 টি মন্তব্য

190,067 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...