60 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার পরীক্ষার ২.১৫-৩ মাস সময় বাকী আছে আমি এই সময় গুলার ১ সেকেন্ড ও নষ্ট করতে চাই না। কিন্ত সমস্যা হচ্ছে পড়তে বসলেঃ মাথাতে নানা রকম আজে বাজে চিন্তা ভর করছে।যে কারণে পড়ার গতি কমে যাচ্ছে। এই অবস্থাতে আমি কি ভাবে সময় এর সঠিক ব্যাবহার করতে পারি। এই পরীক্ষা টা আমার জীবন এ অনেক মূল্যবান। আমি ভালো করতে পারলে আমার লাইফ টা সেটেল হয়ে যাবে।আর খারাপ করলে আমার স্বপ্ন গুলা সব ভেঙ্গে শেষ হয়ে যাবে। আমার উপর আমার পরিবার অনেক আশা করে আছে।আমি সরকারি নার্সিং এ চান্স পাবো। কিন্ত আমার ভয় লাগছে যদি তাদের আশা টা পূরণ করতে না পারি । তাহলে আমার থেকে বেশি কষ্ট তারা পাবে। আমি তাদের ওই কষ্ট টা দেখতে পারবো না। যে কারণে ১ সেকেন্ড সময় নষ্ট হতে দিতে চাই না। এখন আমি ঠিক কি ভাবে পড়তে বসার সময়ঃ মাথা থেকে আজে বাজে চিন্তা গুলা বাত করে দিয়ে। পড়তে বসবো।।।।
বন্ধ

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,884 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

১ম টার্গেট- ১ সেকেন্ডও টাইম নষ্ট করবেন নাঃ

যেহেতু আপনি এক সেকেন্ডও সময় নষ্ট করতে চান না, তাই এর জন্য আপনাকে সময়ানুবর্তীতা হতে হবে। অর্থাৎ সময়ের কাজ সময়ে করতে হবে। আপনার ডেইলি রুটিনে যখন যে কাজ করেন তখন সে কাজই করবেন। ভুলেও অলসতা বশত মিস করবেন না। এটাই আপ্নাকে কাংখিত লক্ষ্যে পৌছে দিবে।

----------

২য়য় টার্গেট- পড়তে বসলে মাথায় আজে বাজে চিন্তা যাতে না আসেঃ-

এই প্রব্লেমটা প্রায় অনেকের ক্ষেত্রে হয়ে থাকে। কারো বেশি আর কারো কম। এই সমস্যাটা সাধারণত হয়ে থাকে যদি আপনি অবসর সময়ে বেশি বেশি আজে বাজে চিন্তা করেন তাহলে এর প্রভাব পড়ার সময় পড়বে। তাই চেষ্টা করুন অবসরের পরিমাণ টা কমায় দেওয়ার।  আর যখনই পড়তে বসবেন তখনই ফার্স্ট টাইম খুবই মনোযোগ দেওয়ার চেষ্টা করবেন। কারণ প্রথমে মনোযোগী হতে পারলে পরবর্তীতে এমনিতেই মনোযোগ আসে।  তাই চেষ্টা করুন ফার্স্ট টাইম মনোযোগী হওয়ার।  এরপরেও যদি বদ খেয়াল আসে তাহলে একটু একটু করে লেখার চেষ্টা করুন। বই দেখে না দেখে নিজে বানিয়ে কিছু লিখুন। দেখবেন আপনার বাজে চিন্তা চলে গেছে।

---------

৩য় টার্গেট- পরিবারের আশা পুরণ করবেনঃ

 আপনি যখন পরিবারের আশা পুরণ করতে চান তাই এই ব্যপারটা বারবার খেয়াল করবেন। তাহলে দেখবেন পড়াশুনার প্রতি আপনার অনেক মনোযোগ বেড়ে গেছে।

-----------

যতটুকু পারলাম ততটুকু দিয়ে সাহায্য করার চেষ্টা করলাম।  আমি পার্সোনালভাবে নিজেকে এভাবেই মেইন্টেইন করি তাই এই মেথডটা আপনার সাথেও শেয়ার করলাম। আশা করি  একটু হলেও কাজে আসবে ইনশাল্লাহ!!!!!

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (8,633 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ভাই উত্তর আপনার প্রশ্নের মাঝেই আছে।,,, তাই বলছি যা পড়বেন তা মনোযক দিয়ে পরুন।, বই পড়ার সময় আপনার স্বপ্ন কি তা ভাব্বেন না, ভাবতে হবে ভালো রেজাল্ট করার কথা, আর তাই মনোযক দিয়ে পড়তে হবে।
করেছেন (7,746 পয়েন্ট)
বানান গুলা ঠিক করুন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
চিন্তাযুক্ত অবস্থায় পড়লে সে পড়া অকার্যকারি হবে।তাই সকল চিন্তা দূর করে একাগ্রচিত্রে পড়ুন।আর রেজাল্ট নিয়ে চিন্তা করবেন না।তখন চিন্তার কারনে পড়ালেখা ভালো হবেনা।এবং মহান আল্লহর কাছে দোয়া করুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

282,645 টি প্রশ্ন

366,899 টি উত্তর

110,447 টি মন্তব্য

152,381 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...