বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
455 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (1,310 পয়েন্ট)
শুক্রবারে যদি কেউ মারা  যায় তার জন্য কি কোন সুসংবাদ আছে মানে সে কি জান্নাতে  যাবে? দলিল সহ বললে ভাল হয়। 

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,220 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জুমুআর দিন যে লোক মৃত্যু বরণ করে কবরের শাস্তি হতে আল্লাহ তাকে রক্ষা করেন। অতঃপর আল্লাহ তায়ালার দয়ার পরশে তিনি জান্নাতেও যেতে পারেন।

আদুল্লাহ ইবনু আমর (রাঃ) হতে বর্ণিত আছে, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ জুমুআর দিনে অথবা জুমুআর রাতে কোন মুসলমান ব্যক্তি যদি মৃত্যুবরণ করে তাহলে কবরের শাস্তি হতে আল্লাহ তাকে রক্ষা করেন। 

[সূনান আত তিরমিজী, হাদিস নম্বরঃ ১০৭৪]
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
+1 টি পছন্দ
করেছেন (1,347 পয়েন্ট)

জুমার দিন বা রাতে মৃত্যু বরণকারীদের কবরের আযাব থেকে মুক্তি মিলে।  এটি হাদিসের দ্বারা প্রমাণিত। সূত্র দেখুন এখানে

0 টি পছন্দ
করেছেন (10,125 পয়েন্ট)
না এই রকম কোন হাদিস আমার জানা মতে নাই।তবে শুক্র বার একটি মর্যাদাপূর্ণ দিন এ দিনের বিশেষ ফজিলত আছে।কিন্ত এখন কোন কথা বলা নাই যে ঃ শুক্র বারে কেউ মারা গেলে সে জান্নাতে যাবে।
0 টি পছন্দ
করেছেন (8,651 পয়েন্ট)
জান্নাত/জাহান্নাম নির্ভর করে মানুষের কর্মের উপর কোন মৃত্যু দিনের উপর নয়, আর প্রতিটা মানুষকে তার কর্মফল পেতে হবে।
মিলন আহাম্মেদ দীর্ঘ দিন যাবত তথ্য-প্রযুক্তি পেশায় নিয়োজিত। এছাড়াও সৌখিন সাংবাদিকতা, রাজনৈতিক বিশ্লেষন এবং সামাজিক সচেতনতামুলক কর্মকান্ডে জড়িত। যে কোন বিষয়ে অাগ্রহী আর প্রচন্ড ভ্রমন পিপাসু, দেশের বিভিন্ন স্থানসহ এপর্যন্ত ৬ টা দেশে ভ্রমনের অভিজ্ঞতা লাভ করেছেন। যে কোন বিষয় একটু ভিন্ন দৃষ্টিকোন থেকে চিন্তা করতে পছন্দ করেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,910 টি প্রশ্ন

437,013 টি উত্তর

136,855 টি মন্তব্য

185,158 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...