বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
83 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,460 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,575 পয়েন্ট)

গাঁদা ফুলের ও পাতার ওষধি গুণাগুণ নিম্নে দেয়া হলো- · ক্ষত ও আঘাতে এর পাতার রস অত্যন্ত কার্যকরী। · পাতার রস কান পাকা রোগ ছাড়াও ছত্রাকনাশক হিসেবে বেশ কার্যকরী। · গাঁদা ফুলের নির্যাস টিউমারের বৃদ্ধি নিয়ন্ত্রণ করে। · গাঁদা ফুলের নির্যাস ক্যান্সারের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। · জমিতে গাঁদা গাছের শুকনা গুড়া বা অপ্রয়োজনীয় অংশ প্রয়োগ করে নেমাটোডের মতো মারাত্মক রোগের উপদ্রব থেকে রক্ষা পাওয়া যায়। · বিভিন্ন ধরনের তেল ও সুগন্ধি তৈরিতে গাঁদা ফুল ব্যবহৃত হয়।

গোলাপ ফুল ব্যথা সারাতে, বমি বমি ভাব, অবসাদ ভালো করতে সাহায্য করে গোলাপ ফুল। কারণ এতে এস্ট্রিঞ্জেন্ট ও অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান থাকে।

জবা ফুল,,,,,, ডায়াবেটিক কমায়, জ্বর নিয়ন্ত্রন,,চুল পড়া কমানো,,,ব্যাথা কমায়

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
25 জানুয়ারি 2017 "কৃষি" বিভাগে জিজ্ঞাসা করেছেন HASIBUR RAHMAN (108 পয়েন্ট)
1 উত্তর
30 মার্চ 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tahmidur rahman (570 পয়েন্ট)

313,278 টি প্রশ্ন

402,846 টি উত্তর

123,798 টি মন্তব্য

173,494 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...