82 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আসসালামু আলাইকুম। পড়ার জন্য উপযুক্ত সময় হচ্ছে ভোর বেলা কিন্ত আমার ভোর বেলা পড়ার অভ্যাস নাই। ভোরে উঠি ঠিকি,,,,ধর্মীয় কাজ গুলা শেষ করে ১০-১৫ মি. পর্যন্ত পড়ি তার পর আর কোন ভাবেই মন বসে না পড়ার টেবিলে। এখন ভোর বেলার সময় টা পড়ার কাজে লাগানোর জন্য কি করতে পারি। বিঃদ্রঃ ব্যায়াম বা হাটাহাটি করা সম্ভব হয় না। যে কারনে এই ২ টার ব্যাপারে পরামর্শ না দিলে ভালো হত।
বন্ধ

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (122 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

আমি যেটা করতাম...


সকালের জন্য এমন কিছু আবশ্যকীয় পড়া+কাজ রেখে দিন যা আপনার করাই লাগবে এমন টাইপের। ধরুন এমন কিছু বাদ রাখলেন (হোমওয়ার্ক/রিপোর্ট ইত্যাদি) যা কমপ্লিট করতে আপনার অন্তত ১ঘন্টা লাগবে,  আর খাওয়া-গোছল-গোছানোর জন্য তো বেশ কিছু সময় লাগেই। 

এভাবে ৭-৮দিন সকালে পড়ালেখা সংশ্লিষ্ট কাজ করলে কিছুটা অভ্যস্ততা আসবে।(আমার আসছিলো) আর অলসতা দূর করার জন্য ভাবা মাত্রই কাজ করার চেষ্টা করুন। দেরী করবেন অলসতা আপনাকে পেয়ে বসবে। Youtube এ  '5 seconds rule' নামে কিছু ভিডিও পাবেন, (টেন মিনিট স্কুলেও আছে) দেখলে মোটিভেট হতে পারেন।


সবার আগে আপনার প্রয়োজন এবং মানসিকতাই আপনাকে নিয়ন্ত্রণ করতে পারে।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (250 পয়েন্ট)
এটা আপনার সম্পুন মানুষিক বেপার, আমরা যতোই কথা বলি কাজে আসবে না। শুধু এইটুকু বলতে পারি সকালে পড়লে সেই পড়া আনেক বেশি মনে থাকে। আপনি কিছু নিয়ম মেনে চলুন। রাতে তাড়াতাড়ি খাবার খান মোবাইল টেপা বদ আবাস থাকলে বাদ দেন। ঘুমিয়ে যান। সকালে ধামিক কাজ শেড়ে আল্লাহর নাম নিয়ে পড়তে বসুন। ফোকাস রাখুন শুধু পড়ার দিকে , ভাবুন আপনার মা বাবার কথা একবার। আর পড়তে বসুন পড়ার টেবিলে খাটে না, আশেপাশে কোন কপুড় রাখবেন না। এভাবে কিছু দিন চলুন দেখবেন সব ঠিক হয়ে যাবে।
করেছেন (7,746 পয়েন্ট)
কিছু বানান ভুল আছে সে গুলা সম্পাদন করুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 জুন 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
19 জুলাই 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন এম. এ-আমিন (23 পয়েন্ট)
1 উত্তর
11 ফেব্রুয়ারি "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

283,110 টি প্রশ্ন

367,490 টি উত্তর

110,701 টি মন্তব্য

152,722 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...