100 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (103 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (14 পয়েন্ট)
ভাই আল্লাহ যেমন মানুষ সৃষ্টি করেছেন তেমনি মানুষের সাথে তার রোগও দিয়েছেন। ভাই আল্লাহ এমন কিছু রোগ মানুষের জন্য নির্ধারন করে দিয়েছেন যে রোগগুলো কোনোদিন পুরোপুরি ভাল হয়না। শুধু কষ্ট দেয়। রোগগুলো কিছুদিনের জন্য মানুষের হয় এবং কষ্ট ভোগ করতে হয় মানুষকে। এবং রোগগুলো কিছুদিনের জন্য ভাল হয়ে যায় এবং রোগগুলো আবার ফিরে আসে। অর্থাৎ রোগগুলো পুরোপুরি কোনদিন ভাল হয়না। এসব রোগের মধ্যে রয়েছে । অ্যালার্জি, জ্বর, ঠান্ডা ইত্যাদি। এসব কারনে পৃথিবীর সব মানুষেরই জ্বর, সর্দি, অ্যালার্জি, কষ্ট ভোগ করতে হয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (648 পয়েন্ট)
আমরা নিঃশ্বাসের সাথে প্রতিদিন হাজারো রোগজীবাণু গ্রহণ করি।একজন মুসলিম মনীষি বলেছেন,আমরা যদি নিঃশ্বাস গ্রহন না করতাম তবে হাজার বছর বেচে থাকতাম।আগে মানুষ অনেকদিন বাচত।কিন্তু এখন,জনসংখ্যা বাড়ছে, পরিবেশ দূষণ বাড়ছে,রোগ বাড়ছে,আয়ু কমছে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (1,240 পয়েন্ট)
পৃথিবী তে মানুষ যতোদিন থাকবে ততোদিন রোগব্যাধি হবেই৷ আর রোগব্যাধি এটা কোন আজাব না। কারণ বান্দা গুনাহ করলে  মহান আল্লাহ রোগব্যাধি র ধারা তাহা মাফ করেন এটা হাদিসের কথা। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 অগাস্ট "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Bihongya chy (4 পয়েন্ট)
1 উত্তর

270,639 টি প্রশ্ন

353,726 টি উত্তর

104,894 টি মন্তব্য

143,491 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...