84 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (949 পয়েন্ট)
আত্মহত‍্যা কি কখনো কোনো সমস‍্যার সমাধান করতে পেরেছে? যদি করতে না পারে, তাহলে মানুষ আত্মহত‍্যা করে কেনো? কিভাবে আত্মহত‍্যা থেকে সকলে বাঁচতে পারে?

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,237 পয়েন্ট)
আত্মহত্যা কখনোই মানুষের জন্য সমস্যার সমাধান না।  এই কাজটা শয়তান আমাদের কে ধোকা দিয়ে করায় যেটা মহা পাপ। মানুষ যখন নিজ থেকে কোন সিদ্ধান্ত নিতে না পারে তখন তার ভিতর একটা মানসিক চাপ কাজ করে, যেটা তাকে আত্মহত্যা করতে বাধ্য করে। বর্তমানে আত্মহত্যার জন্য দায়ী আধুনিকতা ও নোংরা কালচার। 
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,058 পয়েন্ট)
আত্নহত্যা করে তারা যারা সমস্যা সমাধানে ভয় পায়।বিভিন্ন চাপে পড়ে যখন মানসিক অবস্থার চরম অবনতি ঘটে তখন মানুষ আত্নহত্যার সিদ্ধান্ত নেয়।আত্নহত্যা আসলে কোন সমস্যার সমাধান নয়।তারপরও মানুষ এই পথ বেছে নেয়।আত্নহত্যা থেকে সকলকে বাঁচতে হলে প্রথমেই দরকার সমাজের পরিবর্তন,সমাজের মানুষদের মানসিকতার পরিবর্তন।আমরা সমাজবাসীরা হেরে যাওয়া মানুষদেরকে বোঝা মনে করি।তাদের পরবর্তিতে সুযোগ দেবার বদলে তাদের বেঁচে থাকাই মুশকিল করে তুলি।যার কারণে মানুষ আত্নহত্যা করতে বাধ্য হয়।এজন্য সর্বপ্রথম আমাদের নিজেদেরকেই বদলাতে হবে।তবেই শুধু এই সমস্যা নয়,সমাজের সব সমস্যাই দূর হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,744 পয়েন্ট)
কখনোই আত্মহত্যা কোন কিছুর সমাধান হতে পারে না। মানুষ আত্মহত্যা করে আবেদ এর বসে বা জেদ এর বসে। যেমনঃ আপনার একটি মেয়ে কে পছন্দ হয়েছে কিন্ত আপনার পরিবার এর তাকে পছন্দ হয় নাই।আপনি মেয়ে টিকে বিয়ে করতে চান।কিন্ত আপনার পরিবার থেকে তার সাথে আপনার বিয়ে কখনোই দিবে না বলে তাঁ্রা ঠিক করে।তো তখন আপনি ঠিক করেন বা জেদ করেন যে ঃ মেয়ে টির সাথে বিয়ে না দিলে আপনি আত্মহত্যা করবেন। এবং সে টা করেও ফেলে। দেখতে গেলে এই খানে কারো কোন ক্ষতি হয় না।ক্ষতি টা আপনার হয়।আপনি সবাইকে ছেড়ে চলে যান। আত্মহত্যা মূলত জেদ এর বসে করা হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
14 ফেব্রুয়ারি 2016 "গবেষণায় মৃত্যু" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD MONIR (74 পয়েন্ট)
5 টি উত্তর
09 ডিসেম্বর 2015 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zias Alve (14 পয়েন্ট)
1 উত্তর

282,420 টি প্রশ্ন

366,633 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...