115 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (1,174 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,237 পয়েন্ট)
বিভিন্ন কারণে প্রথম প্রেম ভুলা যায় না। যারা নিজেদের অতীত নিয়ে বেশি চিন্তা করেন তাদের পক্ষেতো ভুলে থাকা আরো অসম্ভব। ধরুণ আপনি কোন জায়গায় ঘুরতে গেছেন। সেখানে রাস্তার ধারে কিংবা যেকোন একটি দোকানে সেই পণ্যটি দেখলেন যেটা আপনার প্রিয়জনকে আপনি দিয়েছিলেন। সেই ভাবছেন আপনি আপনার প্রথম প্রেম ভুলে গেছেন, কিন্তু না সাথে সাথেই আপনার সেই রোমান্টি হারানো দিনের কথা মনে পড়ে যাবে। এই চরম সত্যকে যারা স্বীকার করে না, তারা নিজের সাথেই প্রতারণা করে। আসলে এরাই ভুলে থাকার অভিনয় করে।   

 

আসলে প্রথম প্রেমের সাথে জড়িত কিছু স্মৃতি মনের মাঝে এমন ভাবে গেঁথে যায়, যা সারাজীবন কেটে গেলেও ভুলা যায় না।

আবার অনেক সময় এমনও হয়, আপনি হয়ত বিবাহিত জীবনে সুখী হতে পারছেন না, তখন হঠাৎ আপনার মনে হতে পারে অতীত জীবনেই প্রিয় মানুষটির কথা। সেই সাথে মনে হতে পারে ‘তার সঙ্গে ঘর বাধলেও মনে হয় সুখি হতাম’। এই ভাবনা থেকেই আপনি আপনার প্রথম প্রেমটি ভুলতে পারছেন না।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,061 পয়েন্ট)
একটা সাদা কাগজে পরিষ্কার পানি ঢালা হলেও শুকানোর পর সেখানে দাগ থেকে যায়।প্রথম প্রেমটাও ঠিক তেমনি।এটা চলে যাবার পরেও মনে একটা দাগ রেখে যায়।কারণ মনে প্রেম নামক যে অনুভূতিটাকে জাগিয়ে তুলেছে তা হচ্ছে এই প্রথম প্রেম।একারণে পরবর্তীতে যখনই প্রেমের কথা মনে হয় বা প্রেম করতে যায় তখনই সেই প্রথম প্রেমের স্মৃতি জেগে ওঠে।যার কারণে প্রথম প্রেমকে ভূলে যাওয়া প্রায় অসম্ভব হয়ে ওঠে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (222 পয়েন্ট)
যেকোনো ক্ষেত্রে নিজের প্রথম অভিজ্ঞতার কথাটা সবারই স্মরণ থাকে। প্রেম-ভালবাসার ক্ষেত্রেও এমনটাই পরিলক্ষিত হয়। সাধারণত প্রথম প্রেমটা প্রচণ্ড আবেগ থেকেই হয়ে থাকে। প্রথম প্রেমে ঘটে যাওয়া ছোট ছোট দুষ্টুমি, মিষ্টি, রাগ-অভিমান ইত্যাদি সবই জিবনের প্রথম অভিজ্ঞতা। তাই পরবর্তীতে পিছনে ফিরে তাকালে প্রথম অভিজ্ঞতাটাই চোখের সামনে ভেসে উঠে। 
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
30 অগাস্ট 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Muhib0712 (8 পয়েন্ট)
2 টি উত্তর
20 অক্টোবর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন শোহেব (0 পয়েন্ট)
3 টি উত্তর

283,809 টি প্রশ্ন

368,375 টি উত্তর

111,091 টি মন্তব্য

153,221 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...