বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
212 জন দেখেছেন
"বাংলাদেশ" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
করেছেন (5,575 পয়েন্ট)

এখানে হবে ব্যবহার করাা আপনার প্রশ্নে কী জানতে চাচ্ছেন তা বোঝাই যাচ্ছে না। স্পষ্ট করুন। 

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (2,321 পয়েন্ট)
বঙ্গবন্ধুর মৃত্যু হয় ১৯৭৫ সালের ১৫ই আগস্ট অন্যদিকে খালেদা জিয়ার জন্ম হয় ১৯৪৫ সালের ১৫ই আগস্ট। এ থেকে বুঝা খালেদা জিয়ার জন্মের সাথে বঙ্গবন্ধুর মৃত্যুর কোন মিল নেই শুধু তারিখ ছাড়া। যদিও খালেদা জিয়ার জন্ম সত্যিই ১৫ আগস্ট কিনা এ নিয়ে বির্তক আছে।
0 টি পছন্দ
করেছেন (5,575 পয়েন্ট)
বেগম খালেদা জিয়ার পাসপোর্ট এবং অন্যান্য কিছু সার্টিফিকেট অনুসারে পাঁচটির মত জন্মতারিখ পাওয়া যায়। কিন্তু তিনি অন্যান্য দিন বাদ দিয়ে এদিনেই জন্মদিন পালন করেন। এখন এটা তাঁর ব্যক্তিগত বিষয়। রাজনৈতিক যোগসূত্র থাকতেও পারে আবার আসলেই এ দিনে তার জন্মদিন হতে পারে। কিন্তু এদিন আসলে জন্মদিন হলেও তাঁর উচিৎ নয় জন্মদিন পালন করা৷ কারণ জাতির জনকের মৃত্যু দিবসের দিন আনন্দ উৎসব করাটা মোটেই গ্রহণযোগ্য কাজ নয়। 
করেছেন (9,200 পয়েন্ট)
একটি মানুষ এর ৫ টি জন্ম তারিখ হতে পারে না।

সেটা বিবেচনা করলে ১৫ আগস্ট জন্মদিন ইচ্ছা

করে পালন করেন।
করেছেন (5,575 পয়েন্ট)
এটা তার নিজস্ব বিবেচনা। তবে আসল জন্মদিন হলেএ এ দিনে তা পালন করা উচিৎ নয়।
করেছেন (7,595 পয়েন্ট)
বেগম খালেদা জিয়া কি ঢাক ঢোল বাজিয়ে জন্মদিনে আনন্দ উৎসব করছেন? যে তাঁর উচিৎ নয় জন্মদিন পালন করা৷
করেছেন (5,575 পয়েন্ট)
এবার করছেন না, কারণ তিনি কারাগারে। তবে উনি প্রায়ই জন্মদিনে কেক কাটেন, যেটা উচিৎ নয়।
করেছেন (7,595 পয়েন্ট)
#Mehjabin ধরুন, আপনার পরিবারের একজনের আজ জন্মদিন। সেক্ষেত্রে আপনি কি করতেন?
করেছেন (5,575 পয়েন্ট)
আমার পরিবারের একজনের নয় আমারো এদিনেই জন্মদিন যা আমি ১২ তারিখে পালন করি। আমি কাউকে জানাই ও না যে আমাএ জন্মদিন ১৫ তারিখ, সবাই ১২ আগস্ট সেটাই জানে। 
করেছেন (7,595 পয়েন্ট)
সবার জ্ঞান সমান না। যেমন, রাসুল (সাঃ) এর জন্ম ১২-ই রবিউল আউয়াল, মৃত্যু ১২-ই রবিউল আউয়াল,,, সবাই জন্মদিন পালনে ব্যস্ত থাকেন, শোক কয়জন পালন করেন।
করেছেন (5,575 পয়েন্ট)
আমি বারবারই বলেছি ঐদিনে জন্মদিন পালন করা বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত বিষয়। তাঁর ইচ্ছা হলে তিনি করবেন, না ইচ্ছা হলে করবেন না। তবে জাতির জনকের মৃত্যু দিনে জন্মদিন পালন করা অনুচিৎ। আর ১২ই রবিউল আউয়াল নবিজির জন্মদিন পালন করা অনুচিৎ এ কথা যদি বলা যায় তাহলে বেগম খালেদা জিয়ারও পালন করা অনুচিৎ এ কথা বলতে কী সমস্যা!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
29 জানুয়ারি 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Anukul sarker (112 পয়েন্ট)
2 টি উত্তর

311,813 টি প্রশ্ন

401,404 টি উত্তর

123,265 টি মন্তব্য

172,833 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...