বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
160 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
কাপরে বির্য লেগে থাকা অবস্তায়  ওই কাপর পরে ফরজ গোসলে উজু করা বা ফরজ গোসল করা যাবে কি।আথবা আমি যদি গামছা বা অন্ন কাপর পরে ফরজ গোসল করি তাহলে কি আমার ফরজ গোসল আদায় হবে। প্লিজ হেল্লপ মি।

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,808 পয়েন্ট)
ঐ কাপড় পরেই ফরজ গোসল করতে হবে এমনটি না।

অন্ন কাপর পরে ফরজ গোসল করলেই আদায় হবে ইনশাআল্লাহ।
করেছেন (11,650 পয়েন্ট)
শেই কাপর যদি আমার হাটুর উপরে থাকে। 
করেছেন (3,808 পয়েন্ট)
এটা জানিনা। 
+1 টি পছন্দ
করেছেন (135 পয়েন্ট)
আপনি ঐ কাপড় পড়েই ফরজ গোসল করতে পারেন। অথবা পরিবর্তন করলেও কোন সমস্যা নেই, কিন্তু যে কাপড়ে বির্য লেগেছে তা ভালভাবে ধৌত করতে হবে। তার নিয়ম হল ৩ বার ধুয়ে প্রত্যেকবার পানি নিংড়িয়ে নিবেন।
করেছেন (11,650 পয়েন্ট)
আপ্নাকে ধন্যবাদ 
করেছেন (6,748 পয়েন্ট)
তিন বার ধুয়ে প্রত্যেক বার পানি নিংড়িয়ে নিবেন। এর রেফারেন্স দিলে ভাল হয়।
+1 টি পছন্দ
করেছেন (6,748 পয়েন্ট)
বীর্যপাত হলেই গোসল ওয়াজিব হয়। কিন্ত কাপড়ে বীর্য লেগে থাকলে ওই কাপর পড়েই ফরজ গোসল করতে হবে এমন হুকুম নেই। আপনি অন্য কাপড় পরেও ফরজ গোসল করতে পারবেন এবং তা আদায় হবে।

হাদিসের বানীঃ- আমর ইবনু খালিদ (রহঃ) আয়িশা (রাঃ) থেকে বর্ণিত, তিনি রাসূল (সাঃ) এর কাপড় থেকে বীর্য ধুয়ে ফেলতেন। [সহীহ বুখারী, হাদিস নম্বরঃ ২৩২]
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,550 টি প্রশ্ন

387,273 টি উত্তর

117,025 টি মন্তব্য

165,211 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...