64 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (2,888 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,719 পয়েন্ট)
সড়ক দুর্ঘটনার প্রধান কারণই ড্রাইভারদের অসচেতনতা এবং ইচ্ছাকৃত ভুল৷ ড্রাইভাররা অনেক সময় ইচ্ছা করেও দুর্ঘটনা ঘটায়। আর ১০% দুর্ঘটনা হয় দুর্ভাগ্যে। যেটাতে কারো হাত থাকে না। 

দুর্ঘটনা রোধে সরকার একটু আন্তরিক হলেই যথেষ্ট। সরকার জঙ্গি দমন করেছে, মাদক দমন করেছে। সড়ক দুর্ঘটনা সে তুলনায় খুবই ছোট বিষয়। 

সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক সার্জেন্টদের সক্রিয় ভূমিকা পালন করাটাই যথেষ্ট। ট্রাফিক সার্জেন্টরা আন্তরিক হলেই লাইসেন্স, ফিটনেসবিহীন গাড়ি দূর হবে, বেপরোয়াভাবে এবং পাল্লা দিয়ে চালানো গাড়ি শাস্তি পাবে। এতেই নির্মূল হয়ে যাবে সড়ক দুর্ঘটনা।  
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,829 পয়েন্ট)
সরক দুর্ঘটনার অন্যতম কারণ হচ্ছে ট্রাফিক আইন না মেনে গাড়ি চালানো। তাই চালকরা যদি ট্রাফিক আইন মেনে গাড়ি চালায় তাহলে সরক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
01 ডিসেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মো:মহিউদ্দীন (2,900 পয়েন্ট)
1 উত্তর

282,929 টি প্রশ্ন

367,227 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,583 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...