বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,054 পয়েন্ট)

ইসলাম, কুরআন, হাদীস, হযরত মোহাম্মদ (সা:) শুধু মুসলমানদের জন‍্য আদর্শ নয় সমগ্র মানবজাতির জন‍্য আদর্শ। আর আল্লাহ তায়ালা হলেন সেই আদর্শের সৃষ্টিকর্তা।  

0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)
এটা পুরো মানব জাতির জন্যই আদর্শ এবং কল্যান ময়। কেননা আল্লাহ তো এক যনি যাকে বিভিন্য ধর্মে বিভিন্য নামে ডেকে থাকে। আল্লা কুরআন নাজিল করেছেন মানুষের হেদায়াতের জন্য মানুষকে সঠিক পথ নিদর্শনের জন্য। আর হাদিস হলো নবি যে কাজ করেছেন বলেছেন তাই হলো হাদিস ও সুন্নাহ। নবিকে আল্লা পাঠিয়েছেন মানুষকে আল্লার পথের দিকে আনার জন্য।
করেছেন (7,631 পয়েন্ট)
বানানের প্রতি সতর্ক হবেন।
0 টি পছন্দ
করেছেন (7,631 পয়েন্ট)

ইসলাম শান্তির ধর্ম। যারা আল্লাহর সন্তুষ্টি পেতে চায়, এবং তার হুকুম মানতে চায় যদিও হয় সে অন্য ধর্মের লোক তাদেরকে তিনি শান্তির পথে পরিচালিত করেন।


আল্লাহর বানীঃ- তোমাদের কাছে আল্লাহর নিকট থেকে এসেছে এক জ্যোতি ও স্পষ্ট কিতাব। যারা আল্লাহর সন্তুষ্টি পেতে চায় এ দ্বারা তিনি তাদের শান্তির পথে পরিচালিত করেন এবং অন্ধকারসমূহ থেকে আলোর দিকে বের করে আনেন নিজ ইচ্ছায়। আর তাদের পথ দেখান সরল পথ [সূরা মায়েদা ১৫-১৬]


ইসলাম, কুরআন এবং হাদীস আল্লাহর রাসুল হযরত মোহাম্মদ (সাঃ) শুধু মুসলমানদের জন্য আদর্শ নয় তিনি সমগ্র মানবজাতির জন্য উত্তম আদর্শ।


সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
01 সেপ্টেম্বর 2015 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন S.M Sumon Khan (11 পয়েন্ট)

312,940 টি প্রশ্ন

402,502 টি উত্তর

123,638 টি মন্তব্য

173,341 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...