147 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (664 পয়েন্ট)

ইসলামে যে কোন প্রকার আত্নহত্যা করা সম্পূর্ণ হারাম ।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,496 পয়েন্ট)

ইসলামে যেকোন প্রকার আত্মহত্যা করা ভাল নয়।আত্মহত্যা করা মহাপাপ বা হারাম। সহীহ মুসলিম শরীফের ২০৩ নাম্বার হাদিসে এসেছে,

 

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ যে ব্যাক্তি কোন বস্তু দ্বারা আত্নহত্যা করবে, কিয়ামত দিবসে উক্ত বস্তু দ্বারা তাকে শাস্তি দেওয়া হবে।


0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (117 পয়েন্ট)
ইসলাম ধর্মে যেকোনো পরিস্থিতেই আত্মহত্যা হারাম
করেছেন (1,468 পয়েন্ট)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,812 পয়েন্ট)
আত্মহত্যা বলতে আমরা যেটা বুঝি সে ধরনের আত্মহত্যা ইসলামী আইনে সুস্পষ্ট হারাম। তবে ইসলামী আইনসম্মত জিহাদের ময়দানে শহীদি হামলা বৈধ কি না এ ব্যাপারে উলামায়ে কেরামের মাঝে কিছুটা বিতর্ক রয়েছে। শহীদি হামলা হলো, নিশ্চিত মৃত্যু জেনে বুকে মাইন কিংবা নিজের সাথে শক্তিশালী বোমা ধারণ করে অত্যাচারী কাফেরদের উপর হামলা করে শহীদ হয়ে যাওয়া। এক পক্ষের আলেমদের অভিমত হলো, এ ধরনের হামলা ইসলামী আইনে জায়েয নয়। এটা আত্মহ্ত্যার শামিল। অন্য পক্ষের দাবি হলো, বিশেষ পরিস্থিতিতে অত্যাচারী কাফেরদের অভাবনীয় ক্ষতি সাধনের লক্ষে একমাত্র আল্লাহকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে এ ধরনের হামলা বৈধ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

277,909 টি প্রশ্ন

361,541 টি উত্তর

108,165 টি মন্তব্য

149,026 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...