87 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (7,746 পয়েন্ট)

পড়ার জন্য উপযুক্ত স্থান কোন টি

১. বিছানা

২. চেয়ার টেবিল। 


উপরক্ত কোন উপায়ে পড়লে

সঠিক ভাবে পড়তে পারবো.

করেছেন (2,897 পয়েন্ট)
আপনাকে এই ব্যপারে একটা পরামর্শ দিই। পড়াশুনা যে কোনো যায়গা থেকেই করা যায়ন তবে সব যায়গায় পার্ফেক্ট ভাবে পড়া শুনা হয় না বা সব জায়গাই পড়ার উপযুক্ত না। বিছানায় পড়ার চিন্তা মোটেও করবেন না। কারণ সেখানে গেলেই চোখে ঘুম চলে আসবে। ঘুম আসলে বিছানায় সাথে সাথে শুয়ে পরা খুবই সহজ হয়ে যায়। যার কারণে আর পড়া হয় না। টার্গেট ফেইল হয়ে যায়। আপনি চেষ্টা করবেন চেয়ার টেবিলে পড়ার। তবে টেবিল চেয়ারে পড়লে যে ঘুম আসবে না বা ক্লান্তি আসবে না তা কিন্তু না। কিছুক্ষণ পর এখানেও ঘুম আসবে। এই সময় একটা কাজ করবেন। চেয়ারে আর বসে না থেকে দাঁড়িয়ে যাবেন। লাইট অবশ্যই মাথার উপর ঝুলন্ত থাকবে। দাঁড়িয়ে বইটা হাতে নিয়ে পড়বেন। এভাবে পড়বেন আর ফ্লোরে পায়চারি করবেন। আশা করি চোখে ঘুম তো থাকবেই না, পড়াটা মনেও থাকবে বেশি। আবার যখন দাঁড়িয়ে থাকার ইচ্ছা হবে না তখন চেয়ারে বসে যাবেন। এভাবে আপনি যত ক্ষন পড়তে চাবেন ততক্ষণই পড়তে পারবেন। ক্লান্তি আসবে না। তবে সময় মত ঘুমাতে যাওয়াটা ভুলা যাবে না।
করেছেন (7,746 পয়েন্ট)
চেয়ার এ পড়লে ঘাড়ে ব্যাথা অনুভব করছি।

এটা থেকে বার হব কেমনে।
করেছেন (2,897 পয়েন্ট)
এমন একটা চেয়ারে বসবেন যাতে চেয়ারের পিছনটা 90 ডিগ্রি থাকে। RFL চেয়ারে বসবেন না। কোমর পিঠ সোজা করে বসবেন।

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,829 পয়েন্ট)
পড়ার জন্য উপযুক্ত স্থান হচ্ছে চেয়ার-টেবিল।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,233 পয়েন্ট)
চেয়ার টেবিলে পড়লে আপনার সবথেকে ভাল হবে।কারন আপনি যদি বিছানায় পড়েন তাহলে আপনার ঘুম তাড়াতাড়ি ঘুম এসে যেতে পারে।তাই আপনার চেয়ার টেবিলে পড়া উচিত।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,061 পয়েন্ট)
পড়ার জন্য উপযুক্ত স্থান হচ্ছে চেয়ার টেবিল।কিন্তু একটানা অনেকক্ষণ এটায় বসে পড়লে একঘেয়েমি এসে যায়।এজন্য মাঝে মাঝে বিছানাতেও বসে পড়তে পারেন।কোনসময় আবার চেয়ার নিয়ে ঘরের বাহিরে বারান্দায় বসেও পড়তে পারেন।যখন আসনভঙ্গি পরিবর্তনের ফলে একঘেয়েমি দূর হবে তখন পড়ায় মনোযোগ দেয়া সহজ হবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

283,269 টি প্রশ্ন

367,720 টি উত্তর

110,791 টি মন্তব্য

152,832 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...