55 জন দেখেছেন
"নবী-রাসূল" বিভাগে করেছেন (946 পয়েন্ট)

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,815 পয়েন্ট)
অভিশাপ বা বদ দুআ মানে আল্লাহর নিকট কারো বিরুদ্ধে অভিযোগ করে যথার্থ বিচার বা সুনির্দিষ্ট কোনো বিচারের প্রার্থনা করা। এ অর্থে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামও বদ দুআ বা অভিশাপ করেছেন। বীরে মাউনায় কাফেররা যখন সত্তর জন সাহাবীকে হত্যা করে তখন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হত্যাকারী কাফেরদের বিরুদ্ধে দুআ করেছিলেন। এখনো আমরা বিভিন্ন সময় কুনুতে নাযেলা পড়ি। এটাই তো অত্যাচারীদের বিরুদ্ধে বদ দুআ। সুতরাং পরিস্থিতি বিবেচনায় কারো বিরুদ্ধে আল্লাহর নিকট দুআ করা জায়েয; বরং সুন্নাত। তবে পারতপক্ষে কারো বিরুদ্ধে বদদুআ না করা চাই। স্বাভাবিক ক্ষেত্রে ক্ষমা করে দেয়াটাই ভালো। তবে পরিস্থিতি বিবেচনায় ক্ষমা করাটাও অন্যায় হয়ে যায়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 ফেব্রুয়ারি 2014 "নবী-রাসূল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Erfan13 (86 পয়েন্ট)

282,351 টি প্রশ্ন

366,566 টি উত্তর

110,327 টি মন্তব্য

152,159 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...