বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
104 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (34 পয়েন্ট)
অস্বাভাবিক ভাবে ওজন বেড়ে গেছে... উচ্চতা অনুসারে ওজন 8৩ কেজি ফিট ছিল কিন্তু এখন ৯৯ কেজি হয়ে গেছে। এখন আমি কি করতে পারি? আমার ভুঁড়িতেও মেদ জমে গেছে... 
করেছেন (2,041 পয়েন্ট)
"অগ্নিরস" সেবন করলে ওজন স্বাভাবিক অবস্থায় আসবে ইনশাআল্লাহ।

যদি নিতে চান তাহলে যোগাযোগ করতে পারেন। 

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,798 পয়েন্ট)

ওজন কমাতে আপনাকে শসা ও ধনেপাতার প্রতি গুরুত্ব দিতে হবে। এ দুটি খাদ‍্য মানুষের শরীরের ওজন কমিয়ে দেয়। নিয়মিত শসা খান। ধনেপাতা, ধনেপাতার ভর্তা বা ধনেপাতার তরকারি খেতে নিজেকে বেশি বেশি উৎসাহিত করুন। প্রতিবেলা খাবারের সময় পেটের তিন ভাগের এক ভাগ খাবার, এক ভাগ পানি ও আরেক ভাগ খালি রাখতে হবে। চর্বি জাতীয় খাবার অবশ‍্যই পরিত‍্যাগ করতে হবে। শুধুমাত্র সকালে ধনেপাতার তরকারি দিয়ে দুইটি রুটি, দুপুর ও রাতে পরিমিত খাবার খাবেন। গরুর গোশত, ডিম ও আলুভাজি খাওয়া সাময়িকভাবে বন্ধ রাখতে হবে। আশা করা যায়, খুব তাড়াতাড়ি আপনার ওজন কমে যাবে। ধন‍্যবাদ।

0 টি পছন্দ
করেছেন (23 পয়েন্ট)
উচ্চ ক্যালরিযুক্ত খাবার(তেল,চর্বি,গোশত,ফাস্ট ফুড) কম কম খান।না খাইলে আরও ভাল। সকাল সন্ধ্যায় রুটি খান। (পাউরুটি না)) ব্যায়াম করবেন।প্রয়োজনে জিমে যান। শসা খান বেশি করে।প্রেসার ঠিক রাখবেন।
0 টি পছন্দ
করেছেন (2,207 পয়েন্ট)
ওজন কমাতে চাইলে নির্দিষ্ট পরিমাণ ক্যালোরি গ্রহন করুন। আর যতটুকু ক্যালরি গ্রহন করছেন ততটুকু ক্যালরি আপনাকে প্রতিদিন খরচ করতে হবে তাহলে অতিরিক্ত ক্যালরি জমে শরীর মোটা করতে পারবেনা। এজন্য আপনাকে পরিমিত খাবার খাওয়ার পাশাপাশি প্রচুর ব্যয়াম করতে হবে। নিয়মিত সকাল ও বিকেলে হাঁটতে পারেন। এতে উপকার পাবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,776 টি প্রশ্ন

412,068 টি উত্তর

127,613 টি মন্তব্য

177,339 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...