বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
155 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
কোনো ছেলে যদি ছোটবেলায় খারাপ বন্ধুর পাল্লায় পড়ে হস্তমৈথুনে অভস্ত হয়ে পড়ে এবং কখনো  সমকামিতাও করে ফেলে,কিন্তু সেগুলো যে বিরাট বড় গুনাহের কাজ তা সে জানে না। সে যখন বড় হয় এবং তার বুদ্ধি খুলে এবং সে বুঝতে পারে যে সে এতদিন বিরাট পাপ করেছে এবং সে নিজেকে সকলের থেকে খারাপ মনে করতে থাকে তখন সে কি করবে? আর তার জানাই ছিল না যে সে যে কাজ করেছে তা বিরাট গুুুু্নাহ এর কাজ, তো  সেক্ষেত্রে তার আমলনামা কি কঠিন গুনাহতে পরিপুূর্ণ হয়ে যাবে?        একজন আমাকে এই বিষয়ে জিজ্ঞাসা করেছে তাই  আপনাদের    কাছে  জানতে  চাই।

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,026 পয়েন্ট)
আল্লাহর কোনো বান্দা যদি ভুল করে হস্তমৈথুন, সমকামিতা, যিনা কিংবা যেকোনো খারাপ কাজ গোপনে করে ফেলার পরে অনুতপ্ত হয়ে তওবা করে কান্নাকাটি করে আল্লাহর কাছে মাফ চায় এবং মৃত‍্যুর আগ পর্যন্ত ঐসব ভুল আর না করে, তাহলে আল্লাহ তাকে ক্ষমা করে দিবেন। তাই গোপনের গুনাহসমূহ কখনো প্রকাশ করবেন না এবং কারো কাছে এর সমাধান চাইতে যাবেন না। কারন, তওবা করলে গোপনের গুনাহসমূহ আল্লাহ্ গোপনেই মাফ করে দিবেন। কিন্তু গোপনে করা কোনো জঘন‍্য গুনাহ যদি আপনি সমাধান চাইতে গিয়ে আপনার আশে-পাশের মানুষগুলোর কাছে প্রকাশ করে দেন, তাহলে আল্লাহ্ আপনাকে ক্ষমা নাও করতে পারেন, কারন গোপন গুনাহ্ প্রকাশ‍্য হলে, সকলের জন‍্য একই শাস্তি।
করেছেন (4,931 পয়েন্ট)
আপনার তো কোন প্রশ্ন নাই আপনি কোন প্রশ্ন লুকানোর কথা বলছেন
0 টি পছন্দ
করেছেন (6,267 পয়েন্ট)
রাসূল (সাঃ) বলেছেনঃ যে মানুষ লুত সম্প্রদায়ের কুকর্ম করে সে অভিশপ্ত।

তিনি আরো বলেছেনঃ এ কাজের কর্তা ও কর্ম দুজনকেই মেরে ফেল।

সমকামিতা অনেক বড় গুনাহের কাজ। যেহেতু তাহার এই গুনাহ সম্পর্কে সঠিক জ্ঞান ছিলনা। যার কারনে এই পাপ কাজ করেছেন। তাই এর থেকে পরিত্রাণ পেতে খাস দিলে তাওবা করতে হবে।
করেছেন (4,931 পয়েন্ট)
আপনার একাউন্ট ডিলিট করার জন্য প্রশাসক বৃন্দের নিকট অথবা সমন্বয়ক ভাইদের কাছে এখন বন্ধের কারণ উল্লেখ করুন এবং তাদেরকে রিকোয়েস্ট করুন তাহলে অ্যাকাউন্ট ডিলিট করা সম্ভব
করেছেন (2,948 পয়েন্ট)
@সাফিদুল, একাউন্ট ডিলেট করার সিস্টেম নাই।
করেছেন (2,948 পয়েন্ট)
প্রশ্ন লুকানোর ক্ষমতা সাধারণ সদস্যদের নাই। আর সেটা যদি একটা যৌক্তিক নির্ভুল প্রশ্ন হয় তাহলে লুকাবেন কেন!!!

আপনার এখন আর প্রয়োজন না হতে পারে, অন্যদের তো দরকার হতে পারে।
0 টি পছন্দ
করেছেন (199 পয়েন্ট)
তওবাহ পূর্বের সকল গুনাহ মুছে দেয়। তওবার কিছু শর্ত আছে। এতে বান্দার হক থাকলে তা আদায় করতে হবে। কাওকে কষ্ট দিলে ক্ষমা চেয়ে নিতে হবে। কৃত গুনার জন্য অনুতপ্ত হতে হবে। ভবিষ্যতে এই গুনাহ আর না করার দৃড় অঙ্গীকার করতে হবে। আল্লাহ মুমিনদের আল্লাহর রহমত থেকে নিরাশ হতে নিষেধ করেছেন। তাই উত্তমরূপে তওবাহ করলে ইনশাল্লাহ ক্ষমা পাওয়া যাবে।
0 টি পছন্দ
করেছেন (1,786 পয়েন্ট)
যেহেতু আপনি ছোট বেলায় এসব বিষয় জানতেন না এবং না জেনেই খারাপ বন্ধুর পাল্লায় পড়ে খারাপ কাজ করে ফেলেছেন। তবে এক্ষেত্রে আপনাকে আল্লাহর কাছে তওবা ও ক্ষমা চাইতে হবে। ভবিষ্যতে আর কখনো এরকম করবেন না। সেই প্রতিজ্ঞা করতে হবে। তবেই আপনি এসব গুনাহ থেকে পরিত্রান পেতে পারেন।
করেছেন (9 পয়েন্ট)
তিনি তো বিষয়টি সম্পর্কে জানতে চেয়েছেন। কিন্ত আপনি তিনাকে উল্লেখ করে উত্তর দিলেন কেন

 হতে পারে সে অন্য কারোর ব্যাপারে  জানতে চেয়েছেন। যেমন তিনি প্রশ্নে বলেছেন
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
3 টি উত্তর

294,180 টি প্রশ্ন

380,836 টি উত্তর

115,149 টি মন্তব্য

161,576 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...