বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
132 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (101 পয়েন্ট)
আমি বিবাহিত।আমার স্ত্রীর সত ফুফু  আছে সে এক অমুসলিম কে বিয়ে করেছিল  তাদের ধর্ম পালন করছিল।এবং তার দুই সন্তান রয়েছে।। সে এখন ওদের ধর্ম ছেরে চলে আসতে চাইছে।সে যেহেতু অমুসলিম ছেলেকে বিয়ে করেছে তাই এখন তাকে কেউ বিয়ে করবে না।আমি কি তাকে বিয়ে করতে পারবো।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,672 পয়েন্ট)
হ্যাঁ পারবেন। তবে মেয়েটার যেহেতু ২ জন সন্তান আছে।তাই ওর ফেমিলী ভেংগে আপনার বিয়ে করাটা ঠিক হবেনা।
করেছেন (5,975 পয়েন্ট)
আচ্ছা বুঝিয়ে বলতে কষ্ট হয়।
0 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)
আপনার স্ত্রীর সৎ ফুফুর ব্যাখ্যা যদি হয়, আপনার শশুরের সৎ বোন তাহলে আপনার স্ত্রী আপনার বিবাহাধীন থাকা অবস্থায় তাকে বিবাহ করতে পারবেন না। তবে আপনার স্ত্রীর সাথে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করে তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারবেন। কারণ বিধান হলো দুজন নারীর মধ্য হতে একজনকে যদি পুরুষ বিবেচনা করা হয় এবং তাদের মাঝে বিবাহ বৈধ হয় তাহলে সে দুই নারীকে একত্রে স্ত্রী হিসেবে গ্রহণ করা যাবে। আর যদি দুজনের মাঝে বিবাহ বৈধ না হয় তাহলে এ দুজন নারীকে একত্রে স্ত্রী হিসেবে গ্রহণ করা যাবে না। হ্যাঁ, একজনের সাথে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করে অপরজনকে স্ত্রী হিসেবে গ্রহণ করা যাবে। প্রশ্নোক্ত ক্ষেত্রে আপনার স্ত্রী এবং তার সৎ ফুফুর মধ্য হতে যদি একজনকে পুরুষ বিবেচনা করা হয় তাহলে তাদের মাঝে বিবাহ বৈধ হয় না। ফুফুকে পুরুষ বিবেচনা করা হলে সৎ চাচা ভাতিজীর সম্পর্ক হয়। সৎ চাচা ভাতিজীর মাঝে বিবাহ বৈধ নয়। তদ্রূপ আপনার স্ত্রীকে পুরুষ বিবেচনা করা হলে ভাতিজা ও সৎ ফুফুর সম্পর্ক হয়। ভাতিজার জন্য সৎ ফুফুর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া বৈধ নয়।

আর যদি আপনার স্ত্রীর সৎ ফুফুর ব্যাখ্যা হয়, আপনার স্ত্রীর মার স্বামীর বোন, যে আপনার স্ত্রীর আপন বাবার বোন নয়, অর্থাৎ আপনার আপন শশুরের বোন নয় তাহলে তাকে আপনার স্ত্রী থাকা অবস্থায় বিবাহ করতে পারবেন। তবে শর্ত হলো সে মুসলিম হতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

311,897 টি প্রশ্ন

401,491 টি উত্তর

123,290 টি মন্তব্য

172,865 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...