বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
107 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (32 পয়েন্ট)
করেছেন (3,754 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

এই উত্তরটা দেখুন তো!!!!!

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (7,586 পয়েন্ট)
হযরত ওয়াইল ইবনে হুজর (রাঃ) বলেন, আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নামাযে ডান হাত বাম হাতের উপর রেখে নাভির নীচে রাখতে দেখেছি। মুসান্নাফে ইবনে আবী শায়বা, হাদীস নম্বরঃ ৩৯৫৯ এর সনদ সহীহ।

মুহাম্মাদ ইবনু মাহবূব আবূ জুহাইফা (রাঃ) থেকে বর্ণিত। আলী (রাঃ) বলেন, নামাযে রত অবস্থায় নাভির নীচে বাম হাতের তালুর উপর ডান হাতের তালু রাখা সুন্নাতের অন্তর্ভুক্ত। সূনান আবু দাউদ, হাদিস নম্বরঃ ৭৫৬ হাদিসের মানঃ যঈফ।

আবূ তাওবা তাউস (রহঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নামাযরত অবস্হায় ডান হাত বাম হাতের উপর স্হাপন করে তা নিজের বুকের উপর বেঁধে রাখতেন। সূনান আবু দাউদ, হাদিস নম্বরঃ ৭৫৯ হাদিসের মানঃ সহিহ।

হানাফী মাজহাব মতে, নামাযে ডান হাত বাম হাতের উপর রেখে নাভির নীচে বাঁধাই উত্তম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
02 অক্টোবর 2017 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোরশেদ (60 পয়েন্ট)

311,581 টি প্রশ্ন

401,195 টি উত্তর

123,166 টি মন্তব্য

172,734 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...