52 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন (0 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (18 পয়েন্ট)
বই তো অনেক পড়তে হয়, আপনি নিয়মিত কারেন্ট অ্যাফেয়ার্স এবং প্রফেসরর্স জব সলুশন, বিসিএস ম্যাথ বই আরিফুর স্যার, ইংলিশের জন্য কম্পিটিটর ইংলিশ বই, অথবা সাইফুর স্যারের ইংলিশ বই সমুহ পড়ুন।  ৫ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল কিছু আয়ত্তে রাখুন।হয়ে যাবে ইনশাল্লাহ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (149 পয়েন্ট)
চাকরির পরীক্ষার ক্ষেত্রে দেখা যায় অনেক বিষয়ে প্রশ্ন হয়। যে বিষয়টি বেশি গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে ইংলিশ অনেক ক্ষেত্রে দেখা যায় একমাত্র ইংলিশে ফেল করার কারণেই ভালো চাকরি হারাতে হয়। ইংরেজির জন্য আমি কিছু বই সাজেস্ট করছি এগুলো ভালভাবে পড়তে পারলে আশা করি চাকরির পরীক্ষায় কোন সমস্যা হবে না। english for competitive exam, এপেক্স  ইংলিশ,  cliffs toefl and barron's toefl বাংলা অনুবাদ এই বইগুলো পড়লে ইংলিশে যথেষ্ট দক্ষতা অর্জিত হবে। এছাড়া অন্যান্য বিষয়ের জন্য mp3 সিরিজের বইগুলো দেখতে পারেন এবং নিয়মিত পত্রিকা পড়ার অভ্যাস করুন তাহলে সাধারণ জ্ঞান সহ মৌখিক পরীক্ষা তে কাজে  লাগবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

239,848 টি প্রশ্ন

309,332 টি উত্তর

87,793 টি মন্তব্য

122,180 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
  1. Porimol ray

    832 পয়েন্টস

  2. আকবর আলী

    621 পয়েন্টস

  3. আশরাফুজ্জামান আশিক

    585 পয়েন্টস

  4. SChoolWab

    438 পয়েন্টস

  5. সুন্দর ইসলাম

    403 পয়েন্টস

* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...