বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
222 জন দেখেছেন
"দুয়া ও যিকির" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

কি ভাবে আয়াতুল কুরসি

বা দরুন শরীফ এর আমল
করবো....!//
আমল কি ভাবে করতে
হয়....!???

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (7,403 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

ইসহাক ইবনু মানসূর (রহঃ) আনাস ইবনু মালিক (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, 

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি আমার উপর একবার দরুদ পাঠ করবে আল্লাহ তা’আলা তার উপর দশবার রহমত নাযিল করবেন, তার দশটি শুনাহ মিটিয়ে দেওয়া হবে এবং তাঁর জন্য দশটি মর্যাদা উন্নীত করা হবে। সূনান নাসাঈ। হাদিস নম্বরঃ ১২৯৭


আলী ইবনে আবূ তালিব (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেনঃ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ কৃপন সেই ব্যক্তি, যার নিকট আমার "নাম" উল্লেখ করা হল, কিন্তু সে আমার উপর দরুদ পাঠ করল না। সূনান তিরমিজী হাদিস নম্বরঃ ৩৫৪৬ তাই নির্দিষ্ট কোন সময়ের অপেক্ষায় না থেকে সকাল সন্ধ্যায়, রাসুল (সাঃ) এর উপর দরুদ পাঠ করুন। এটাই হবে উত্তম আমল।


রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যখন তুমি বিছানায় শুতে যাবে, তখন আয়াতুল কুরসী পড়বে। তাহলে সর্বদা আল্লাহর পক্ষ হতে তোমার জন্য একজন হেফাজত-কারী থাকবে এবং ভোর হওয়া পর্যন্ত তোমার কাছে শয়তান আসতে পারবে না।


হাদীস শরীফে বর্ণিত আছে, যে লোক সকালে ও শয়নের পূর্বে আয়াতুল কুরসি পাঠ করবে, আল্লাহ স্বয়ং তার তত্ত্বাবধানকারী।


0 টি পছন্দ
করেছেন (59 পয়েন্ট)
আয়াতুল কুরসি ও দুরুদ শরিফের আমল বলতে বুঝানো হয়েছে আপনি নামাজের পরে এগুলো পাঠ করবেন । বিশেষ করে ফযর ও মাগরিবের নামাজের পর পাঠ করলে এর জন্য বিশেষ সওয়াব রয়েছে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
3 টি উত্তর

307,122 টি প্রশ্ন

396,015 টি উত্তর

121,031 টি মন্তব্য

170,171 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...