80 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (63 পয়েন্ট)
লজ্জা লাগলেও জানার জন্য প্রশ্নটি জিজ্ঞেস করছি। কমোডে যখন বসে হাগু করি, হাগু করা শেষ হলে আমি পানি দিয়ে হাগুর স্থান এবং লজ্জাস্থান ধৌত করার আগে বদনার পানি দিয়ে কমোডে থাকা ময়লাগুলো সরিয়ে দেই। মানে বদনার পানি দিয়ে ঠেলে ময়লা ভিতরের দিকে পাঠিয়ে দেই। তারপর আগে লজ্জাস্থান ধুই তারপর হাগুর স্থান ধুই। যাইহোক যখন বদনার পানি দিয়ে ময়লা ভিতরের দিকে পাঠিয়ে দেই তখন ময়লা ঠাস করে পাইপের ভিতরে পড়া মাত্রই ভিতরে জমে থাকা পানি থেকে ছিঁটকা উঠে আসে। ছিঁটকা পাছার দাবনার আশেপাশে পড়ে। আমার প্রশ্ন হচ্ছে যেহেতু কমোডের ভিতরের পানিগুলো নাপাক সেহেতু পানি শরীরে লাগার কারণে কি আমার গোছল করতে হবে নাকি যেখানে ছিঁটা লেগেছে সেখানে ধুয়ে ফেললেই যথেষ্ট হবে??? আর এ অবস্থায় নামাজ হবে কিনা???

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (6,004 পয়েন্ট)
এজন্য আপনাকে গোসল করতে হবেনা। যেখানে ছিঁটা লেগেছে সেখানে ধুয়ে ফেললেই যথেষ্ট হবে। এই অবস্থা থেকে নাপাকি জায়গা ধুয়ে অজু করলেই নামাজ হবে।
0 টি পছন্দ
করেছেন (165 পয়েন্ট)
সাধারনত ৪ টি কারণে গোসল ফরজ হয়....

১.স্বপ্নদোষ বা উত্তেজনাবশত বীর্যপাত হলে।

২.নারী-পুরুষ মিলনে (সহবাসে বীর্যপাত হোক আর নাই হোক)।

৩. মেয়েদের হায়েয-নিফাস শেষ হলে।

৪. ইসলাম গ্রহন করলে(নব-মুসলিম হলে)।

এই ৪ টির যে কোন একটি হলে আপনাকে গোসল করে নামাাজ পড়তে হবে।অন্য কোোন কাারণ হলে শুধু মাত্র নাপাাক জায়গাটি

ধৌত করে নামাজ পড়তে পারবেন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 এপ্রিল 2017 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন RAKIB MOHAMMAD (0 পয়েন্ট)

288,959 টি প্রশ্ন

374,447 টি উত্তর

113,287 টি মন্তব্য

157,523 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...