বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
606 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4,469 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,286 পয়েন্ট)
এর অর্থ নারীর কারনে নিজের ভাইও পর হয়ে যায়|
0 টি পছন্দ
করেছেন (3,901 পয়েন্ট)
ধরুন আপনারা ৩ ভাই, একই মায়ের সন্তান আপনারা। সুতরাং রক্তের সম্পর্কটা কতটা কাছের হবে তা আর বলার প্রয়োজন মনে করছিনা। কথায় আছে রক্তের সাথে রক্তের টান সেতো সার্থের অনেক উর্ধে।

একসময় ৩ জন যখন বিয়ে করবেন তখন ৩ যায়গার ৩ জন আসবে বৌ হয়ে। তএন ওরা আর যৌথ ফ্যামিলিতে থাকতে চাইবে না আবার সরাসরি বলবেও না। অযথাই ঝগড়া বাধাবে। সত্য মিথ্যা মিক্সড করে সবাই সবার স্বামীকে ভুল বুঝাবে। তখনি শুরু হবে ভাইয়ে, ভাইয়ে মনমালিন্ন।

এইজন্য বলা হয় 'ভাই বড় ধন, রক্তের বাঁধন; যদিও বা পৃথক হয় তবে, নারীর কারণ'।

বিঃদ্রঃ এখানে আমি কাওকে অপমান বা অসম্মান করছি না। শুধু বাস্তবটুকু তুলে ধরলাম। আর সবার বেলা এমনট ঘটে তাও বলছি না। এমটি হয় শুধুমাত্র যারা সুশিক্ষায় শিক্ষিত না তাদের বেলায়।
0 টি পছন্দ
করেছেন (3,636 পয়েন্ট)
আমাদের সমাজের মধ্যে যে চার জ্ঞাতি সম্পর্ক বিদ্যমান তারমধ্যে সবচেয়ে প্রবল দৃঢ় জ্ঞাতিসম্পর্ক হচ্ছে রক্তের সম্পর্ক।ভাই আমাদের রক্তসম্পর্কীয়।কিন্তু এই সম্পর্কেও ফাটল ধরে,আলাদা হয়।কারণ হিসেবে রয়েছে জমিজমা,টাকা,নারী প্রভৃতি।তারমধ্যে সবচেয়ে বড় কারণ হচ্ছে নারী।এদের কারণেই সহজে ভাইয়ের সাথে ভাইয়ের সম্পর্ক দুশমনে পরিণত হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
সকালে ঘুম থেকে উঠার পর আমার উভয় পায়ের গোড়ালিতে সামান্য ব্যাথা করে, তাছাড়া অন্য সময় ব্যাথা করে না তবে হাত দিয়ে পায়ের গোড়ালিতে টিপ দিলে ব্যাথা করে, আপনাদের মনে হয়ত প্রশ্ন জাগতে পারে যে টিপ দিলে যখন ব্যাথা করে তখন টিপ দাও কেন? আরে ভাই টিপ আমি কখনই দিই না । এখন আমার প্রশ্ন হল স্বাভাবিক ভাবে টিপ দিলে অন্য কারো ব্যাথা করছে না কিন্ত আমার গোড়ালি ব্যাথা করছে কেন? তাছাড়া সকালে ঘুম থেকে উঠার পর একটু একটু ব্যাথা করে। এটা কি কোন রোগ?( যদিও চলাফেরায় আমি তেমন কোন problem fell করি না ) তার পরও এটার কি তাড়াতাড়ি চিকিৎসা করা উচিত বা এখন চিকিৎসা না করলে এই রোগ টা বড় আকার ধারন করতে পারে? উল্লেখ্য, আমার বয়স ২৩ (পুরুষ) , লম্বা ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন মাত্র ৪৯ কেজি এবং ৬ থেকে ৭ বছর ধরে আমার এই সমস্যা এবং আমার পায়ের গোড়ালিতে আমি কোন দিন কোন আঘাতও পাই নি।?
06 ডিসেম্বর 2015 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kuasha (44 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
20 অক্টোবর 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

313,380 টি প্রশ্ন

402,955 টি উত্তর

123,826 টি মন্তব্য

173,548 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...