বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
74 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (1,999 পয়েন্ট)
আমার বোন রাজউক কলেজের ক্লাস ৮ এ পড়ে।এখন এই  কলেজে ছেলে মেয়ে একসাথে।তাই স্কুল চেঞ্জ করা দরকার।তাই এর মত ভাল স্কুল কি আছে যাতে শুধু মেয়ে।আর ক্লাস ৯ এ ভর্তি নেবে?  নিলে কিভাবে? যেমন  হলিক্রস,ভিকারুন্নেসা।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,468 পয়েন্ট)

আপনি খুব ভালো একটা  চয়েস করেছেন। আমি নিজেও রাজউক ছেড়ে ভিকারুননেসায় এসেছি। আপনার বোনের টাইমিং টাও পারফেক্ট। 



সাধারণত আমরা পরীক্ষা নিয়ে থাকি যদি কোন নতুন শিক্ষার্থী ২-৭ এর মধ্যে ভর্তি হতে চায়। কিন্তু ৮ম শ্রেণীর ক্ষেত্রে ব্যতিক্রম।  ৮ম শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট এর মোট নাম্বারের ভিত্তিতে আমরা শিক্ষার্থী নিয়ে থাকি। যার টোটাল নাম্বার যত বেশি। যেমন জেএসসি পরীক্ষা হয় ৮০০ মার্কে (এই বছর আরও কম) । এখানে যে যত বেশি পাবে আমরা তাদেরকে নিয়ে নেব। উদাহরণঃ দুজন ক্যান্ডিডেটই জিপিএ ৫ পেয়েছে, কিন্তু একজনের টোটাল নাম্বার ৭০০ আরেকজনের টোটাল নাম্বার ৭৪৫। সেক্ষেত্রে আমরা ৭৪৫ টোটাল পাওয়া মেয়েটিকে নিয়ে নেব। 


এক্ষেত্রে আপনার বোনের উচিত ভালভাবে জেএসসির জন্য প্রস্তুতি নেয়া যাতে ওর টোটাল নাম্বার ভালো হয়। 


আমদের মোট ৪ টি শাখা (বসুন্ধরা,বেইলী রোড,ধানমণ্ডি এবং আজিমপুর) । আপনার যেইখানে ইচ্ছা সেইখানে আপ্লাই করতে পারেন, কিন্তু আমি ব্যক্তিগতভাবে পরামর্শ দেবো ধানমণ্ডি অথবা বসুন্ধরাতে ট্রাই করার জন্য। কারণ এই দুই ব্রাঞ্চে ছেলে-মেয়ে সমস্যাটি সবচেয়ে কম, বসুন্ধরায় নাই বললেই চলে কারণ বসুন্ধরা একটি রেসিডেন্সিয়াল বা আবাসিক এলাকা। এইখানে কোন ঝামেলা হয় না এবং স্কুলের ১০০ হাতের মধ্যে সব জমি আমাদের স্কুলের তাই দারোয়ানরা কোন উটকো লোককেও আসতে দেয় না।



বেইলী রোডে একদম আমাদের ভবনের উল্টো দিকেই সিদ্ধেশ্বরী বয়েজ স্কুল এছাড়া মালিবাগ একটা ব্যস্ত এলাকা, এখানেও ছেলে-মেয়েদের  একই ঝামেলা। আর মূল শাখায় অনেকে এপ্লাই করে তাই সিট নিয়ে কড়াকড়ি হয়, বসুন্ধরাই বেস্ট। 


আমি নিজে বসুন্ধরায় পড়ি বলে বলছি না, বসুন্ধরা অনেক ভিআইপি এরিয়া তাই এইখানে এইসব হয় না। আপনার বাসা দূরে হলেও সমস্যা নেই। আমাদের নিজেদের স্কুলের বাস/মাইক্রো/ভ্যান আপনার বোনকে মাসিক ফি এর বিনিময় দিয়ে এবং নিয়ে আসবে। 


বিঃদ্রঃ যদি আপনার বোন ইংলিশ মিডিয়ামে পরে তবে ওর জন্য মূল শাখা মানে বেইলী রোড ঠিকাছে, কারণ বেইলী রোড ছাড়া অন্যান্য শাখায় শুধু মাত্র বাংলা মিডিয়াম।   

            


ভিকারুননেসায় পড়ার সবথেকে বড় সুবিধাঃ এসএসসি  এর পরে আমরা আমাদের সকল এসএসসি পাস করা মেয়েদেরকে আমাদের স্বনামধন্য ভিকারুননেসা কলেজে নিয়ে নেব, অটোম্যাটিকভাবে । ফলে কলেজ নিয়েও কোনো সমস্যা নেই।   

করেছেন (1,999 পয়েন্ট)
আমার বোন হল ইংলিশ ভার্শন। সেটা কি আছে?
করেছেন (1,999 পয়েন্ট)
আর রাজউকে আমিও পড়েছি।। ইন্টার পাস করেছি।বাট দেখছি যে কিছু কিছু কিছু ছেলেরা মেয়েদের টিজ করে।
করেছেন (1,468 পয়েন্ট)
ইংলিশ ভার্সন শুধু মাত্র বেইলী রোডে অর্থাৎ আমাদের মূল শাখায় আছে। 
করেছেন (1,999 পয়েন্ট)
সেখানে কি চান্স পাওয়া টাফ?
করেছেন (1,999 পয়েন্ট)
ওর রোল কিন্তু ১৯।  এই দিক দিয়ে কি ছাড় পাওয়া যাবে? 
করেছেন (1,468 পয়েন্ট)
ভিকারুননেসায় রোল নিয়ে কোনো মাতা-মাতি হয় না, এমনকি আমরা রেজাল্ট অনুসারেও মেয়েদের রোল নির্ধারণ করি না। আমরা বর্ণ অনুসারে রোলকরন করি। যেমনঃ যার নাম "এ" দিয়ে তার রোল ১ হবে । যার রোল "জেড" দিয়ে তার রোল শেষের দিকে। এইখানে রেজাল্ট কোনো ব্যাপার না। আপনার বোন চান্স পাবার জন্য একটা কাজই করতে পারে, সেইটা হল জেএসসিতে একটা ভালো টোটাল নাম্বার পাওয়া।  
করেছেন (1,999 পয়েন্ট)
আর ভার্শন এ কি অনেক ক্যান্ডিডেট হয়?
করেছেন (1,468 পয়েন্ট)
হয় কিন্তু আমরা ৪০%-৬০% নিয়ে নেই। 
করেছেন (1,999 পয়েন্ট)
মানে? ৪০%-৬০% এর মানে কি?
করেছেন (1,999 পয়েন্ট)
রিয়াল্লি? বাট রাজউকে তো রোল & ইনডেক্স নাম্বার হয়।ইন্ডেক্স ফিক্সড আর রোল চেঞ্জ হয়।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 সেপ্টেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন mr Rex (0 পয়েন্ট)

299,870 টি প্রশ্ন

387,632 টি উত্তর

117,138 টি মন্তব্য

165,476 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...