বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
121 জন দেখেছেন
"নবী-রাসূল" বিভাগে করেছেন (182 পয়েন্ট)
মুসলিমের রেওয়ায়েতে হযরত আনাস(রাঃ) বর্ননা করেন-মহানবী(স) আমাদের গৃহে আগমন করলেন এবং "কায়লুলা"(দ্বিপ্রহরের নিদ্রা) করলেন।তার পবিত্র শরীর থেকে ঘর্ম প্রবাহিত হতে লাগলো।আমার জননী শিশি নিয়ে এলেন এবং ঘর্ম মুছে তাতে ভরতে লাগলেন।মহানবী(স) এর চোখ খুলে গেল।তিনি জিজ্ঞাসা করলেন:উম্মে সুলায়ম,কি করছো?তিনি বললেন: এ ঘর্ম সুগন্ধি রূপে আমরা ব্যবহার করি।কেননা এটা অত্যন্ত উৎকৃষ্ট সুগন্ধি।

গ্রন্থঃখাসায়েসুল কুবরা।

লেখকঃআল্লামা জালালুদ্দীন সিয়্যুতি(র)।
বন্ধ

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (6,813 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
হাজ্জাজ ইবনে মিনহাল বলেন, আনাস রাদিয়াল্লাহু আনহু বলেছেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ছিলেন রক্তিম বর্ণের, আর তার ঘাম ছিল মুক্তোর মত, যখন তিনি চলতেন সামনে ঝুঁকতেন, আমি তার হাত থেকে মোলায়েম কোন সিল্ক ও রেশম স্পর্শ করেনি। আর তার শরীরের ঘ্রাণ থেকে উত্তম মিশক বা অন্য কোন ঘ্রাণ আমি শুঁকিনি। সুনান আদ-দারেমী, হাদিস নম্বরঃ ৬২ হাদিসের মানঃ সহিহ।
করেছেন (182 পয়েন্ট)
আপনি সঠিক বলেছেন।কমেন্ট করার জন্য ধন্যবাদ।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

300,582 টি প্রশ্ন

388,484 টি উত্তর

117,418 টি মন্তব্য

165,950 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...